ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে অভিনব এক প্রতিবাদ জানালেন পারভেজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ২:৩৭ পিএম

‘বিচার পায়নি বিশ্বজিৎ, পায়নি আজও তনু, বিচার পায়নি সাগর রুনি, বিচার পায়নি ফেলানী’ কথায় ‘বিচার’ শিরোনামের একটি গানে কন্ঠ দিয়েছেন সাংবাদিক সৈয়দ শিমুল পারভেজ। দেশে বিদ্যমান ধর্ষণ, নির্মম হত্যাকান্ডের বিরুদ্ধে বাস্তব-জীবনমুখী প্রতিবাদী গান এটি। সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে গানটির একটি ভিডিও। ভিটিওটিতে মডেল হয়েছে শিমুল পারভেজ নিজে।
গান প্রসঙ্গে শিমুল পারভেজ বলেন, ‘বর্তমানে আমরা যে সময় পার করছি তা কঠিন ও ভয়ানক। দেশে প্রতিদিন ৮ থেকে ১০টির ধর্ষণ ও ৩ থেকে ৫ টির মত খুন হত্যাকান্ডের ঘটনা ঘটতেছে। বিশেষকরে কোমলমতি শিশু গুলো এই ধর্ষণ ও নির্মম হত্যাকান্ডের শিকার হচ্ছে। প্রতিদিন এ ধরনের সংবাদ দেখে নিজেকে ঠিক রাখতে পারছি না। তাই প্রতিবাদের পথ হিসেবে গানকেই বেছে নিলাম।’
গানটির মিউজিক করেছেন এস কে সামির। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা, সুরও করেছেন পারভেজ নিজে।
দীর্ঘদিন ধরে লেখালেখির সঙ্গে জড়িত সৈয়দ শিমুল পারভেজ। পেশায় একটি ইংরেজি জাতীয় দৈনিকের সাংবাদিক তিনি। এছাড়া নিয়মিতই বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুতে একাধিক গণমাধ্যমে লেখালেখিও করেন পারভেজ। তার লেখা প্রথম কাব্য ‘মা ও মাতৃভূমি’ বইমেলায় বেশ প্রশংসা পেয়েছে।
জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতকোত্তর করা শিমুল মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস সংগঠন অ্যাভেজের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

গানটির ভিডিও লিঙ্ক: https://www.youtube.com/watch?v=XIIf7vUmN2w&feature=youtu.be

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন