ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

ইনডোর এশিয়া কাপে সপ্তম বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৪:৫৫ পিএম

প্রথমবারের মতো অংশ নিয়ে সপ্তমস্থান পেয়ে ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্ট শেষ করলো বাংলাদেশ। শনিবার থাইল্যান্ডের চোনবুরিতে স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৯-০ গোলে বিধ্বস্ত করে ‘বি’ গ্রুপের চতুর্থ দল চাইনিজ তাইপে’কে। প্রথমার্ধে বিজয়ী দল ৫-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে লাল-সবুজরা আরো চার গোল আদায় করে নিজেদের যোগ্যতার প্রমাণ দেয়। এদিন ম্যাচের শুরু থেকেই গতিময় খেলা উপহার দেন জিমি-শিতুলরা। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত তারা একের পর এক আক্রমণে দিশেহারা করে ফেলে চাইনিজ তাইপে’কে। ফলে গোলের পর গোল আদায় করতে সক্ষম হয় বাংলাদেশ দল।

বাংলাদেশের পক্ষে

আশরাফুল ইসলাম, মিলন হোসেন ও অধিনায়ক ফরহাদ আহমেদ শিতুল দু’টি করে এবং রাসেল মাহমুদ জিমি, মাইনুল ইসলাম কৌশিক ও খোরশেদুর রহমান একটি করে গোল করেন।

ইনডোর হকিতে নিজেদের অভিষেক আসরের প্রথম ম্যাচে শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে ৬-০ গোলের হার দিয়ে মিশন শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে লাল-সবুজরা বর্তমান চ্যাম্পিয়ন ইরানের বিপক্ষে ৮-০ গোলে বিধ্বস্ত হলে হতাশ হন দেশের হকিপ্রেমীরা। টানা দুই ম্যাচে বড় ব্যবধানে হারলে সবার মনে শঙ্কা জাগে হয়তো থাইল্যান্ড থেকে শূণ্য হাতেই ফিরবেন আশরাফুল-শিতুলরা। নিজেদের ‘এ’ গ্রæপ থেকে একটি ম্যাচেও জয় পাবেন না তারা। কিন্তু না, তৃতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দলের তারকা খেলোয়াড় মাইনুল ইসলাম কৌশিকের ডাবল হ্যাটট্রিকের সুবাদে ১৭ জুলাই গ্রæপের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৯-০ গোলে উড়িয়ে দেয় ফিলিপাইনকে। যদিও পরের দিন শেষ গ্রæপ ম্যাচে বিশ্ব ইনডোর হকি র‌্যাঙ্কিংয়ের ২৯তম দল স্বাগতিক থাইল্যান্ডের কাছে ৩-১ গোলের হার মেনে নেয় লাল-সবুজরা। এই ম্যাচে জয় পেলে টুর্ণামেন্টের পঞ্চমস্থান নির্ধারণী ম্যাচ খেলার সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু তা আর হলো না। পাঁচ দলের গ্রæপে চার ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে চতুর্থ দল হিসেবে সপ্তমস্থান নির্ধারণী ম্যাচই খেলতে হলো তাদেরকে। এ ম্যাচে ‘বি’ গ্রুপের চতুর্থ দল চাইনিজ তাইপে’কে প্রতিপক্ষ হিসেবে পেল বাংলাদেশ। শনিবার যাদেরকে নিয়ে প্রায় ছেলেখেলাই খেললেন আশরাফুল-মিলন-শিতুল-জিমিরা। তাইপে’কে বিশাল ব্যবধানে হারিয়েই টুর্ণামেন্টে প্রথম অংশ নেয়া দলগুলোর মধ্যে নিজেদের সেরা প্রমাণ করলো লাল-সবুজের প্রতিনিধিরা। আসরের নবাগত বাকি তিন দলের মধ্যে চাইনিজ তাইপে, নেপাল ও ফিলিপাইন যথাক্রমে অষ্টম, নবম ও দশমস্থান পেয়েছে।

ইনডোর এশিয়া কাপ শেষে ২২ জুলাই বিকেল ৫টায় ঢাকায় ফিরে আসবে বাংলাদেশ জাতীয় হকি দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন