ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

সন্ধ্যায় মুখোমুখি বসুন্ধরা-শেখ রাসেল

ঘরের মাঠে লড়াই হবে সিলেটের দুই তরুণের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৫:১৪ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আজ সন্ধ্যা ৭ টায় সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমখি হবে শিরোপার কাছাকাছি থাকা বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র। নিজেদের অভিষেক আসরে শিরোপা থেকে আর মাত্র একটি জয় দূরে নবাগত বসুন্ধরা কিংস। ২৪ ম্যাচের লিগের ২০ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শিরোপার কাছাকাছি রয়েছে দলটি। ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা আবাহনী। দুই দলের ব্যবধান সাত পয়েন্ট। এ অবস্থায় আজ জিতলেই চ্যাম্পিয়ন বসুন্ধরা। আবাহনীর সঙ্গে তখন তাদের ব্যবধান হবে ১০ পয়েন্টের। শেষ তিন ম্যাচ জিতলেও তখন বসুন্ধরাকে আর ছুঁতে পারবে না আবাহনী। সিলেটে জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে শিরোপা উৎসব করতে চায় বসুন্ধরা। সেই লক্ষ্যেই আজ মাঠে নামবে তারা। হারলেও মৌসুমের শেষ তিন ম্যাচের একটিতে জয় পেলেই শিরোপা উঠবে নবাগত দলটির হাতে। বাংলাদেশের পেশাদার ফুটবলের ইতিহাসে এর আগে কোনো ক্লাবই নিজেদের অভিষেক মৌসুমে দুই শিরোপা জিততে পারেনি। এ মৌসুমে স্বাধীনতা কাপ জয়ের পর বসুন্ধরার সামনে প্রিমিয়ার লিগের শিরোপার হাতছানি।

ঢাকা আবাহনী তাদের সর্বশেষ ম্যাচে চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডানের কাছে হেরে যাওয়ায় লিগ শিরোপার সুবাস পেতে শুরু করে বসুন্ধরা। নিজেদের একটি জয় বা আবাহনীর আরেকটি পরাজয়ের মধ্যে আটকে আছে দলটির লিগ চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টি। আবাহনী আজ যদি সাইফ স্পোর্টিংয়ের কাছে হেরে যায় তাহলে চ্যাম্পিয়ন হবে বসুন্ধরা।
অপরদিকে সাইফ স্পোর্টিং ক্লাবের সাথে ৩য় অবস্থান নিয়ে লড়াই করছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ২০ ম্যাচ খেলে শেখ রাসেলের পয়েন্ট ৪২। সমানসংখ্যক ম্যাচ খেলে সাইফের পয়েন্ট ৪১। যে কারণে নিজেদেও মাঠে জয় কিংবা ড্র করে পয়েন্ট টেবিলে সাইফের চেয়ে এগিয়ে থাকতে চায় দলটি। এখনো পর্যন্ত নিজেদেও হোমগ্রাউন্ডে ৯ ম্যাচ খেলে মাত্র একটিতে হেরেছে দলটি।

এদিকে ঘরের মাঠে আজ লড়াই হবে সিলেটের দুই তরুণের মধ্যে। আগের ম্যাচে হ্যাটট্রিক করা সিলেটের ছেলে মতিন চেষ্টা করবেন ঘরের মাঠে বসুন্ধরার শিরোপা নিশ্চিত করতে। সিলেটের আরেক ছেলে বিপলুর প্রত্যাশা শেখ রাসেলের হোম গ্রাউন্ডে জয় নিয়ে মাঠ ছাড়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন