বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিরাজদিখানে শিক্ষিকার বিরুদ্ধে কাবা শরীফ নিয়ে কটূক্তি অভিযোগ, এলাকাবাসী ক্ষোভ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৫:৩৩ পিএম

সিরাজদিখানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার কাঞ্চন মালা দাসের বিরুদ্ধে কাবা শরীফ নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার উপজেলার ৭৬ নং রাজদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা কাঞ্চন মালা ইসলাম ধর্ম পরীক্ষার চলাকালীন কাবা শরীফ নিয়ে কটূক্তি করায় এলাকাবাসী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ বিারাজ করছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, গত বৃহস্পতিবার ৫ শ্রেণী শিক্ষার্থীদের ইসলাম ধর্ম পরীক্ষা চলাকালীন শিক্ষিকা কাঞ্চন মালা শ্রেণী কক্ষে মুসলিম ধর্মের কেবলা পবিত্র কাবা শরিফ নিয়ে কটূক্তি করে। শিক্ষার্থীরা বাসায় গিয়ে তাদের অভিভাবকদের বিষটি জানালে অভিভাবক ও এলাকাবাসী গতকাল শনিবার বিদ্যালয়ে ক্ষোভ প্রকাশ করে। অনেক শিক্ষার্থী ও অভিভাবকরা কাবা শরীফ নিয়ে কটূক্তির বিষয়ে কথা বলছে এবং তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে ৫ম শ্রেণীর শিক্ষার্থী জুবায়ের বলেন, বৃহস্পতিবার আমাদের ইসলাম ধর্ম পরিক্ষায় সময় কাঞ্চন মালা দীদী (ম্যাডাম) আমাদের বলেন আমি এবার হজ্বে যাব। এসময় এক ছাত্রী দাড়িয়ে বলে ম্যাডাম মুসলমান ছাড়া অন্য ধর্মের লোকেরা তো হজ্বে যায় না। তিনি বলেন আমি জানি কেন যায় না। কারন কাবা শরীফ মা-কালি পাহারা দেয় সেখানে গিয়ে তুলসি পাতা ছোয়ালে কালি ছুটে যাবে তাই মুসলমানরা অন্য ধর্মের লোকদের সেখানে যেতে দেয় না।

রাজদিয়া দারুসসালাম মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আব্দুর কাদের বলেন, কাবা শরীফ নিয়ে কটুক্তি করায় এলাকাবাসী আমাকে জানালে আমি এলাকাবাসী সহ শিক্ষিকাকে জিজ্ঞাসা করলে প্রথমে তিনি অস্বীকার করেন এবং পরে স্বীকার করে বলেন এই ছোট বিষয়টা নিয়ে আপনারা এতো বড় করছেন কেন?
সহকারি শিক্ষিকা কাঞ্চন মালার কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে অস্বীকার করেন।

বিদ্যালয়ের প্রধার শিক্ষিকা শাহানাজ আক্তার বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বেলায়েত স্যারের সাথে কথা বলেন। এ বিষয়ে আমি কিছু বলতে পারব না।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন বলেন, আমি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে বিষয়টি অবগত হয়েছি এবং এটিও কে পাঠাচ্ছি ঘটনা সত্য হলে ব্যাবস্থা গ্রহন করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন