ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

অবসর নয়, ট্রেনিং বিরতি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৬:৫০ পিএম

বিশ্বকাপের পরপরই ধোনির অবসর গুঞ্জণ ক্রমেই তীব্রতর হয়েছে। অনেকে চেয়েছেন তার বিদায়। আবার অনেকে অনুরোধ করেছেন খেলা চালিয়ে যেতে। এই রেশ কাটতে না কাটতেই ভারতের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করলেন ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়ক।
এই সিদ্ধান্তে অনেকেই হয়তো ভারতীয় ক্রিকেট থেকে ধোনির শেষ দেখে ফেলেছেন। কিন্তু অন্দরের খবর জানা গেল খানিকবাদেই। অবসর নেননি দেশটির সফলতম অধিনায়ক। বরং আগামী দুই মাস নাকি ভারতের আধা সামরিক বাহিনীর ট্রেনিংয়ে ব্যস্ত থাকবেন ভারতীয় এই ফিনিশার।
আজ ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতের দল ঘোষণা হওয়ার কথা। তার আগে গতকাল শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা গণমাধ্যমকে জনিয়েছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ধোনি নিজেই নিজেকে সরিয়ে নিয়েছে। আগামী দুই মাস দেশের আধা সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবে বলে জানিয়েছে ধোনি।’
সেনাবাহিনীর কাজে সিয়াচেনে পাঠানো হতে পারে ধোনিকে। এখন অবসর না নিয়ে সেনাদের মতোই দেশের সেবা করতে চান এই তারকা। ২০১১ সালে ধোনিকে ভারতীয় টেরিটোরিয়াল আর্মির সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল পদ দেয়া হয়েছিল। এবার তিনি দেশের জন্যই নিজেকে নিয়োজিত করবেন সেনাবাহিনীর কাজে। সেনাবাহিনীর প্রতি শ্রদ্ধা, ভালবাসা বারবার প্রকাশ করেছেন ধোনি। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে সেনাবাহিনীর পরিচয় চিহ্ন সম্বলিত গ্লাভস পরে খেলতে নেমেছিলেন। এরপর আইসিসির চাপে অবশ্য সেই গ্লাভস খুলতে হয় তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন