বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কমলনগরে খাদ্যকর্মকর্তার বিরুদ্ধে চাল বিক্রির অভিযোগ

কমলনগর (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

লক্ষীপুরের কমলনগরে খাদ্য গুদাম থেকে নামে-বেনামে ছয় মে.টন চাল বিক্রি নিয়ে জনমতে প্রশ্ন উঠেছে। গত ৩০ জুন উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মো. রাশেদ আলম ভুইয়া এ চাল বিক্রি করেন। এ ঘটনায় স্থানীয় সচেতন ও বাজার ব্যবসায়ীদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। এর আগে বিক্রিত ওই চাল উপজেলা ৯টি ইউনিয়নে চেয়ারম্যানদের নামে বরাদ্ধ টিআর, কাবিখা, ভিজিএফ ও ভিজিডি থেকে কৌশলে সংগ্রহ করেন তিনি। বিক্রির সময় কমলনগর উপজেলা প্রশাসনের এক কর্মকর্তার বরাদ্ধের চালের ‘সাফাই’ দিয়ে উচ্চমূল্যে বিক্রি করেন হাজিরহাট বাজারের ফরহাদ ট্রেডার্সের নিকট। এতে একদিকে চালের ভালো মূল্য পেলো, অন্যদিকে চোরাই চাল দ্রুত অপসরন হলো।

এ ব্যাপারে খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশেদ আলম ভুইয়া জানান, উপজেলা নির্বাহী অফিসারের বরাদ্ধের ১৬ মে.টন চাল নাহিদ ট্রেডার্সের নিকট বিক্রি করা হয় বাকি ছয় মে.টন চাল ফরহাদ ট্রেডার্সের নিকট বিক্রি হয় বলে তিনি জানান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রাজিব চন্দ্র রায় জানান, গুদামের চাল বিলি-বন্টন ও বিক্রি সম্পর্কে রাশেদ আলম ভুইয়াই জানেন। আমি এ বিষয়ে অবগত নই।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ছায়েদুর রহমান জানান, গুদামে অনিয়ম করার কোন সুযোগ নেই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন