ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

লেখা সুন্দর ও দ্রুতকরণ কর্মশালা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

হাতের সুন্দর লেখা দেখে কে না মুগ্ধ হয়? পরীক্ষার খাতায় অনেক ছাত্র-ছাত্রীর হাতের লেখা দেখে পরীক্ষকরা স্বাচ্ছন্দবোধ করে একটু বেশিই নম্বর দিতে চায়। এ ডিজিটাল যুগে এখনো অনেক ক্ষেত্রে চাকরি প্রার্থীদের আবেদনটি সহস্তে লিখতে বলা হয়ে থাকে। এ ক্ষেত্রে হাতে লেখা যাতের বেশী সুন্দর ও নির্ভূল তাদের আবেদটিকেই বেশী প্রাধান্য দিয়ে থাকেন কর্তৃপক্ষ। তাই হাতের লেখা গুরুত্ব অপরিসীম। এটি ছিল আছে থাকবে চিরদিন।

এ হাতের লেখা সুন্দর ও দ্রুত করার দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সম্প্রতি শরীফবাগ আফাস উদ্দিন স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে। আর এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহন করেছেন ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রীধারী রিবেল হ্যান্ডরাইটিং ফর ক্লাইমেন্ট চেইজ’র পরিচালক অগাস্ট কাশেদ ইরণ। শরীফবাগ আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজে এ প্রশিক্ষণশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম এর পক্ষে উপস্থিত ছিলেন উপজেলা সমাসেবা কর্মকর্তা শিবলী জামান।

এ প্রসঙ্গে আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন বলেন, ভাল ফলাফলের জন্য পড়াশুনার মতই সুন্দর লেখার গুরুত্ব রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন