শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পুনেতে নিহত ৯

ইনকিলাব ডেস্ক : ভারতের পুনে-সোলাপুর মহাসড়কে একটি গাড়ির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সংঘর্ষে গাড়িতে থাকা নয় আরোহীর সবার মৃত্যু হয়েছে। শুক্রবার মধ্যরাতের পর (রাতে দেড়টার দিকে) পুনে সিটি থেকে ২০ কিলোমিটার দূরে কাদামওয়াক ওয়াস্তির কাছে মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। কাছের লনি কালভোর থানার এক কর্মকর্তা বলেন, “দুর্ঘটনায় নিহতরা রাইঘর থেকে সোলাপুর হয়ে নিজেদের শহর ইয়াভাটে ফিরছিলেন। সবাই ঘটনাস্থলেই মারা যায়। এনডিটিভি।

চীনে নিহত ১০
ইনকিলাব ডেস্ক : চীনের মধ্যাঞ্চলে একটি গ্যাস প্ল্যান্টে বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এছাড়া আরও অন্তত ১৯ জন আহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় নিখোঁজ আছেন অন্তত ৫ জন। মার্কিন সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানায়, চীনের হেনান প্রদেশের সানমেনজিয়া সিটির ইয়ামাতে শুক্রবার সন্ধ্যায় ওই বিস্ফোরণ ঘটে। এতে ভবনটির দরজা-জানালা আশেপাশে ছড়িয়ে পড়ে। চীন সরকার কারখানায় সুরক্ষা নিশ্চিতের ওপর যথেষ্ট গুরুত্ব দিলেও গত কয়েকদিন ধরে দুর্ঘটনা অনেকটাই নিয়মিত হয়ে উঠেছে। সিবিএস নিউজ।

যুক্তরাষ্ট্রের অস্বীকৃতি
ইনকিলাব ডেস্ক : ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে সামরিক জোট গঠনের কথা অস্বীকার করছে যুক্তরাষ্ট্র। স¤প্রতি ইরান-বিরোধী জোট গঠনের ঘোষণা দেয়ার পরও দেশটি এখন বলছে- তারা ইরানের বিরুদ্ধে কোনো সামরিক জোট গঠন করতে চায় না। বিশ্বের গুরুত্বপূর্ণ তেমন কোনো দেশ সম্ভাব্য জোটে যোগ দিতে আগ্রহ প্রকাশ না করায় যুক্তরাষ্ট্র এখন এ অবস্থান নিয়েছে। পেন্টাগনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বলেন, পারস্য উপসাগরীয় এলাকায় সমুদ্রভিত্তিক জোট গঠনের প্রস্তাব কোনো ইরান-বিরোধী সামরিক জোট গঠনের প্রচেষ্টা নয়। রয়টার্স।

অঙ্গীকার পূরণ
ইনকিলাব ডেস্ক : অভিবাসনপ্রত্যাশীদের ঢল কমিয়ে আনতে যুক্তরাষ্ট্রকে দেওয়া অঙ্গীকার পূরণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড। শুক্রবার এল সালভেদরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। এর আগে যুক্তরাষ্ট্রে অভিবাসী ঢল নিয়ন্ত্রণে মেক্সিকোকে ৪৫ দিনের সময়সীমা বেঁধে দেয় ট্রাম্প প্রশাসন। দেশটিকে জানিয়ে দেওয়া হয়, এই সময়ের ব্যবস্থা নিতে না পারলে যুক্তরাষ্ট্র দ্বিপাক্ষিক বাণিজ্যে তাদের ওপর শাস্তিমূলক শুল্ক আরোপ করবে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন