ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হরিণশাবককে স্তন্যদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পরম মমতায় একজন মা তার সন্তানকে বুকের দুধ খাওয়াবেন-এটাই স্বাভাবিক। কিন্তু কখনো কি দেখেছেন, হরিণ শাবককে কোনো নারী তার বুকের দুধ খাওয়াচ্ছেন? সম্প্রতি এমনই একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, পরম মমতায় একজন নারী একটি হরিণ শাবককে কোলে বসিয়ে নিজের স্তন্যদান করছেন।

আইএফএস’র কর্মকর্তা পারভীন কাসওয়ান সম্প্রতি এই ছবি শেয়ার করেছেন নিজের টুইটার অ্যাকাউন্টে। তিনি লিখেছেন, এই সব পশুরা বিশনোই স¤প্রদায়ের মানুষদের কাছে নিজের সন্তানের মতো। নিজের ছেলে- মেয়েদের সঙ্গে এদের কোনো পার্থক্য করেন না তারা। সেই স¤প্রদায়েরই এক নারী পরম মমতায় স্তন্যপান করাচ্ছেন হরিণ শাবককে।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এই ছবি ছড়িয়ে পড়তেই এসেছে হাজারো লাইক-কমেন্ট। আবেগে ভাসছেন অনেক নেটিজেনরা।

ঐশ্বরিয়া পালাগুম্মি নামের একজন পারভীন কাসওয়ানের শেয়ার করা ওই ছবিতে কমেন্ট করেছেন। তিনি লিখেছেন, এটি খুবই সুন্দর। পুরোপুরি প্রশংসাযোগ্য। তিনি একজন মহান মা। আজু হায়ারম্যাথ নামের আরও একজন বলেন, মায়ের ভালোবাসা কখনো শেষ হয় না... এবং এই স¤প্রদায়কে অবশ্যই শ্রদ্ধা ও পুরস্কৃৃত করা উচিত।
এদিকে অনেক নেটিজেনরাই বলছেন, একজন আদর্শ মায়ের মতোই কাজ করেছেন এই মা। পৃথিবীতে এত হিংসা-হানাহানির মাঝে এই ছবি যেন আচমকাই হয়ে উঠেছে এক আদর্শ মানুষ হওয়ার সংজ্ঞা। সূত্র : ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন