ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ধর্ষণে অন্তঃসত্ত্বা গর্ভপাতে মৃত্যু

শিশু ও স্কুলছাত্রীসহ শিকার আরো ৭ : আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম | আপডেট : ১২:২৭ এএম, ২১ জুলাই, ২০১৯

যশোরে বিয়ের প্রলোভনে শিক্ষার্থীকে ধর্ষণ করেছে শামীম নামে এক যুবক। এতে শিক্ষার্থী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরে শামীম বিয়ে করতে অস্বীকৃতি জানিয়ে জোরপূর্বক গর্ভপাতের চেষ্টা করলে মৃত্যু হয় সেই শিক্ষার্থীর। রাজবাড়ীর বালিয়াকান্দিতে অপহরণের পর এক গৃহবধূকে আটকে রেখে ১৫দিন ধরে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ফরিদপুরে গলায় কাঁচি ধরে স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া বড়াইগ্রামে স্কুলছাত্রী, আড়াইহাজারে প্রতিবন্ধী কন্যা, বরিশালে এক নারী, মুন্সীগঞ্জে ২ কিশোরী, রাজশাহীতে শিশু, ঈশ্বরগঞ্জে বাক-প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, সোনাইমুড়ীতে ছাত্রীদের যৌন হয়রানি অভিযোগে শিক্ষকসহ সাতজন আটক করেছে পুলিশ।

যশোর : বিয়ের প্রলোভনে প্রতারিত হয়ে আত্মহননের পথ বেছে নিলেন মাহমুদা খাতুন ঐশী (১৯)। সে যশোর সরকারি এমএম কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ঐশির পিতা আছাদুজ্জমানের এই ঘটনায় জন্য যশোরের উপশহর এস ব্লকের ২৪ ও ২৫ নম্বর বাড়ির মালিক সৈয়দ রওশন আলীর ছেলে সৈয়দ শামীমকে দায়ী করেছেন।
কোতয়ালি থানায় দায়েরকরা এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৩ মে কলেজ ছুটির পর ঐশিকে তার বাড়িতে নিয়ে যায় শামীম। তাকে বিয়ে করার আশ্বাস দিয়ে দৈহিক সম্পর্ক গড়ে তোলে। গত ১২ জুলাই ঐশী শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। কিন্তু সে কাউকে কিছু বলতে চায়না। এক পর্যায়ে ঐশী শামীমকে বিয়ের জন্য চাপ দিলে সে অস্বীকার করে। পরে শামীম জোর করে ঐশীকে গর্ভপাত ঘটানোর ওষুধ খাইয়ে দেয়। এতে অসুস্থ হয়ে পড়লে ঐশিকে যশোরের কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা খারাপ হওয়ায় তার অপারেশন করা হয়। পর দিন রাত সাড়ে ৩টার দিকে ঐশী মারা যান। সকালে তার লাশ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে নেয়া হয়।

বালিয়াকান্দি (রাজবাড়ী) : অপহরণের পর এক গৃহবধূকে আটকে রেখে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে এই ঘটনা ঘটে। পরে গতকাল শনিবার সকাল ১০টার দিকে অপহৃত ওই গৃহবধূকে উদ্ধার করে থানা পুলিশ। পরে মেডিকেল পরীক্ষার জন্য গৃহবধূকে রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
বালিয়াকান্দি থানার এসআই বিল্লাল হোসেন বলেন, গত ৬ জুলাই সকাল সাড়ে ৯টায় বসতবাড়ীর পশ্চিমে রাস্তার উপর থেকে ওই গৃহবধূকে মাহেন্দ্র যোগে অপহরণ করে নিয়ে যায় তারা। এসময় গৃহবধূর চিৎকারে আশপাশের লোকজন বিষয়টি টের পেলেও তাকে উদ্ধার করা যায়নিপরে গত ১০ জুলাই ওই গৃহবধূর স্বামী বাদী হয়ে রাজবাড়ী বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে বালিয়াকান্দি থানার ওসিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন আদালত। গতকাল পরে শনিবার সকালে মামলাটি থানায় রেকর্ড করাসহ অপহৃত গৃহবধূকে উদ্ধার করে পুলিশ।
ফরিদপুর : গলায় ধারালো কাঁচি ধরে ও হত্যার হুমকি দিয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ধর্ষকের নাম বহুলুল বিশ্বাস (২৮)। গলায় কাঁচি ধরে ৫ম শ্রেণির এক স্কুলশিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে তাকে আটক করা হয়। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের সালথা উপজেলায়। গত শুক্রবার দিবাগত রাতে ধর্ষক বহুলুল বিশ্বাসকে উপজেলার সোনাপুর ইউনিয়নের বাংরাইল গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত বহুলুল ওই গ্রামের আফছার বিশ্বাসের ছেলে। সে বিবাহিত এবং দু’টি সন্তানের জনক।

নোয়াখালী : পঞ্চম শ্রেণির ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে সোনাইমুড়ী উপজেলার নাটেশ^র ইউনিয়নে ইউছুফ (৫২) নামের এক প্রধান শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করেছে শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় লোকজন। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে অভিযুক্তকে আটক করে পুলিশ। অভিযুক্ত ইউছুফের বাড়ী সোনাইমুড়ী উপজেলার কাশিপুর এলাকায়। সে নাটেশ^র ইউনিয়নের পূর্ব মির্জা নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
রাজশাহী : রাজশাহীর দুর্গাপুরে টেকাটিয়া গ্রামে গতকাল শনিবার চার বছরের শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে একবৃদ্ধকে আটক করেছে পুলিশ। আটকৃকত হলো, বগুড়ার কিশমত এলাকার মৃত লিডু করিগরের ছেলে মজিবর কারিগর (৭০)।
মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শ্রীনগরে পৃথক স্থানে ২ কিশোরীকে ধর্ষণের ঘটনায় চল্লিশোর্ধ ২ ধর্ষকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গতকাল শনিবার দুপুরে এক কিশোরীর মা ও শুক্রবার রাতে আরেক কিশোরীর ভাই বাদী হয়ে শ্রীনগর থানায় মামলা দুটি দায়ের করেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গত বুধবার সকাল ১০টার দিকে সে এনায়েত মিয়ার বাগান বাড়িতে পেপে আনতে গেলে মামুন তাকে ঝোপের ভেতর নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় কিশোরীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ধর্ষক মামুন পালিয়ে যায়।
অপরদিকে উপজেলার নাগরভাগ গ্রামের ৪ সন্তানের জনক আজিজুল শেখ (৫০) ওই গ্রামের দরিদ্র পরিবারের ১৫ বছরের এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে বেশ কিছুদিন ধরে ধর্ষণ করে আসছিল। সর্বশেষ সে ওই কিশোরীকে ১১ জুলাই রাতে ধর্ষণ করে। কিশোরীর ভাই বাদী হয়ে শ্রীনগর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক বাক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে শনিবার দুপুরে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার দুপুরে উপজেলার জাটিয়া ইউনিয়নের কড়–ই কান্দি গ্রামের নিজ বাড়ির পুকুর পাড়ে বাক প্রতিবন্ধি (৪০) নারীকে জোরপূর্বক ধর্ষণ করে একই গ্রামের লম্পট সজিব মিয়া (২০)।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে এক স্কুলছাত্রী (১৫)। গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক সংলগ্ন রেজুর মোড় এলাকার একটি পুকুর পাড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য প্রেমিকের বন্ধু বড়াইগ্রাম রেজুর মোড় এলাকার মোতালেব হোসেনের ছেলে সোহেল (৩৬) ও লক্ষীকোল এলাকার আসলাম হোসেনের ছেলে ইমন (২৮) কে আটক করেছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক প্রতিবন্ধী কন্যা শিশুকে (৯) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। পুলিশ অভিযান চালিয়ে একই এলাকার নবী হোসেনের ছেলে ধর্ষক আকাশকে (১৫) গ্রেফতার করেছে। হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক তাহমিনা জানান, শিশুটির শরীরে ধর্ষণের আলামত রয়েছে।

বরিশাল : বরিশালের উজিরপুর উপজেলায় স্বামী পরিত্যাক্তা এক নারীকে ধর্ষণের মামলায় সজীব মোল্লা (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার বিকেলে উপজেলার ওটরা ইউনিয়নের তারাশিরা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সজীব মোল্লা উপজেলার ওটরা ইউনিয়নের তারাশিরা গ্রামের আজিজ মোল্লার ছেলে।
কালকিনি : মাদারীপুরের কালকিনিতে কিশোরী ধর্ষণের অভিযোগে মো.আফিরউদ্দিন মাতুব্বর নামের এক ৭৬ বছর বয়সের বৃদ্ধকে আটক করেছে থানা পুলিশ। এ ঘটনায় থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Nitish Chakma ২১ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
শুধুই বাংলাদেশ খুন,আর,ধর্ষণ, মেডিযাতে,এবং,পেপার,পত্রিকা এই,ছাড়া,আর,কিছুই দেখা যায় না
Total Reply(0)
Mehedi Hasan Mehedi ২১ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
এটা ধর্ষন না যৌন সম্পর্ক
Total Reply(0)
Tahmina Mou ২১ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
কোন যুগে আবার!....."আধুনিক আইয়ামে জাহেলিয়াত" এর যুগে বসবাস করছি আমরা সবাই..একমাত্র আল্লাহ্ই পারেন এ পরিস্থিতি সামাল দিতে।
Total Reply(0)
Nasim Khan ২১ জুলাই, ২০১৯, ১:৪৮ এএম says : 0
এত বড় অপরাধ জানার পরও অভিযোগ করতে হবে কেন ? অন্যা্ন্য ক্ষেত্রেতো অভিযোগের প্রয়োজন হয় না ।
Total Reply(0)
নোমান ২১ জুলাই, ২০১৯, ৯:৩৮ এএম says : 0
সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
Total Reply(0)
ataur rahman khan ২১ জুলাই, ২০১৯, ১০:৪০ এএম says : 0
Moha Utsab chalsay dekhar kono public nai atai amader kosto.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন