শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফের বিকাশের নামে প্রতারণা বগুড়ায়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৩:২৮ পিএম

মিডিয়ায় নিয়মিত ভাবে বিজ্ঞাপন দিয়ে বিকাশের নামে প্রতারণার ব্যাপাওে বিকাশ একাউন্ট হোল্ডারদের সতর্ক করা হলেও প্রতালনা বন্ধ হচ্ছেই না । ডাবল টাকার লোভ দেখিয়ে প্রতারকরা সরলমনাদের প্রতারণা করেই চলেছে ।
এমনি একটি প্রতারণার ঘটনায় জানা যায় , ২১ জুলাই রোববার বেলা ১১টা ৪ মিনিটে ০১৮৮৯-৫৯৮১৩৭ নম্বরের মোবাইল থেকে বগুড়া শহরের মধ্য চেলোপাড়ায় বসবাসকারি শুক্লা রানী ঘোষের মোবাইলে ফোন করে ২ প্রতারক বিকাশের পরিচয় দিয়ে জানায়, আপনার বিকাশ একাউন্টটি বন্ধ আছে । আর এটা চালু করার কথা বলে তারা ১১টা ১১, ১১টা ১২ ও ১১টা ১৩ মিনিটে পরপর তিনটি এসএমএস পাঠায় । পাশাপাশি এসএমএস ’্এ পাঠানো পিন কোড জানতে চ্য়া । প্রতারকদের সরল মনে বিশ্বাস করে শুক্লা রানী পিন কোডটি জানিয়ে দেয়।
১১টা ৩৯ মিনিটে +৬২২১২৯৯২৫৫১০১ নম্বও হতে প্রতারকরা ফের ফোন করে জানায় যে শুক্লার বিকাশ একাউন্টে এখন ৫ হাজার টাকা রিচার্জ করলে ১০ হাজার টাকা হয়ে যাবে। তবে এবার কৌতুহল বশত শুক্লা তার বিকাশ একাউন্টে পুর্বেই জমা রাখা ৮,২৩৬ টাকার ব্যালান্স চেক করতে গিয়ে দেখে টাকাটা আর নেই । ফলে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে সে আর নতুন কওে ৫ হাজার টাকা জমা না করে বগুড়া সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছে ।
তার আশা যেহেতু প্রতারকদের মোবাইল নম্বর তার লিখিত অভিযোগে দেওয়া আছে , ফলে পুলিশের সাইবার প্রিভেনশন টিম প্রতারকদেও ধওে আইনের আওতায় আনতে পারবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন