ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

প্রিয়া সাহার বিরুদ্ধে সিলেটে দুই ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৪:২৭ পিএম

রবিবার সকালে আইনজীবীদের সাথে নিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করেন সিলেট মহানগর যুবলীগ নেতা রি


বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে সিলেটে দুটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার (২১ জুলাই) সকালে সিলেটের এডিশনাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোস্তাইন বিল্লাহ’র আদালতে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা দায়ের করেন সিলেট মহানগর যুবলীগ নেতা রিমাদ আহমদ রুবেল। দুপুরে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতে ২য় মামলাটি করেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক নেতা এডভোকেট সারোয়ার মাহমুদ।
প্রথম মামলার বাদি রিমাদ আহমদ রুবেল জানান, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করেছেন প্রিয়া সাহা। যা বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণœ করেছে। এটা রাষ্ট্রদ্রোহী অপরাধ এবং বাংলাদেশ দন্ডবিধির ১২৪ (ক) ধারা মতে দন্ডনীয় অপরাধ। তাই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করেছি।
মামলার আইনজীবী এডভোকেট মো. তাজউদ্দিন জানান- আদালত অভিযোগটি গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন।
একই অভিযোগে ২য় মামলাটি করা হয়। এই মামলাটিও আদালত গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন। এডভোকেট সারোয়ার মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।
এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রনজিত সরকার, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট পৃথিশ দত্ত পিংকু, এডভোকেট জাহাঙ্গীর আলম, এডভোকেট আলাউদ্দিন, এডভোকেট বাবলু, এডভোকেট মানিক, এডভোকেট টিপু রঞ্জন দাস, সিলেট জেলা বারের সহ সম্পাদক সাইফুর রাহমান খন্দকার রানা, এডভোকেট ফয়সল খান, এডভোকেট সামি, এডভোকেট আবু সিদ্দিক, এডভোকেট রিজভী, এডভোকেট জুবেল, এডভোকেট রেশমা, এডভোকেট তানি, এডভোকেট ফাহাদ, এডভোকেট রিপন, শিক্ষানবীশ আইনজীবী লিপন প্রমুখ।
উল্লেখ্য, সম্প্রতী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করে প্রিয়া সাহা বলেন বাংলাদেশ থেকে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের ৩ কোটি ৭০ লাখ লোক নিখোঁজ রয়েছে। তিনি আরো বলেন- মুসলিম মৌলবাদীরা তার জমি দখল করে নিয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন