ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

আত্মঘাতী নারীর বোমা কেড়ে নিলো ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ৫:০০ পিএম

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলের একটি বেসামরকি হাসপাতালে নারী আত্মঘাতী হামলাকারীর বোমা বিস্ফোরণে অন্তত আটজন নিহত ও আরো ২৬ জন আহত হয়েছেন। রোববার স্থানী সময় সকালের দিকে এই বিস্ফোরণে ঘটনা ঘটে বলে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

পাকিস্তানি তালেবান হিসেবে পরিচিত স্থানীয় জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান-পাকিস্তান (টিটিপি) ডেরা ইসমাইল খান এলাকার হাসপাতালে চালানো এই হামলার দায় স্বীকার করেছে। আফগান সীমান্তের কাছে বিচ্ছিন্নতাবাদী এই জঙ্গিগোষ্ঠী দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে হামলা চালিয়ে আসছে।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, ডেরা ইসমাইল খান শহরের একটি রাস্তায় তল্লাশি চৌকিতে দুই পুলিশ সদস্যকে হত্যার পর ওই হাসপাতালে বোমা বিস্ফোরণ ঘটায় এক নারী আত্মঘাতী।

পুলিশ কর্মকর্তা ওয়াকার আহমেদ বলেন, শহরের প্রধান হাসপাতালে ওই দুই পুলিশ সদস্যের মরদেহ যখন নেয়া হয়, তখন বোরকা পরিহিত এক আত্মঘাতী নারী হামলাকারী বিস্ফোরক ভর্তি জ্যাকেটের বিস্ফোরণ ঘটায়। যে কারণে ব্যাপক হতাহতের ঘটনা ঘটে।

তিনি বলেন, বিস্ফোরণে হাসপাতালে জরুরি বিভাগের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফলে সেখানে চিকিৎসাধীন অনেক রোগীকে জরুরি ভিত্তিতে শহরের অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে।

টিটিপির মুহাম্মদ খুরাসানি ওই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছেন। এতে তিনি বলেন, এক মাস আগে কাউন্টার টেরোরিজম পুলিশের অভিযানে তালেবানের দুই কমান্ডারকে হত্যার প্রতিশোধে এই হামলা চালানো হয়েছে। তবে হামলাকারী নারী নন বলে তিনি স্বীকার করেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন