ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

দৌলতখান পৌর সেবা বন্ধ চরম দুর্ভোগে নাগরিক

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দৌলতখান পৌরসভার ফটকে তালা ঝুলিয়ে সবধরনের নাগরিক সেবা বন্ধ করে দিয়েছেন পৌর কর্মকর্তা ও কর্মচারীরা। রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা, পেনশন ও জনপ্রতিনিধিদের সম্মানীভাতা দেওয়ার দাবিতে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা। গত ১৪ জুলাই থেকে পৌরসভায় তালা ঝুলিয়ে তারা ঢাকায় অবস্থান করছেন। এতে জনদুর্ভোগ চরমে উঠেছে। সেবাপ্রত্যাশীরা পৌর কার্যালয়ে তালাবদ্ধ দেখে সেবা না পেয়ে হতাশ হয়ে ফিরছেন।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে পৌর কর্মকর্তা ও কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়ায় এ দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

গতকাল রোববার সকাল সাড়ে দশটায় দৌলতখান পৌরসভা কার্যালয়ে গিয়ে দেখা গেছে, কার্যালয়ের ফটকে তালা ঝুলছে। এ সময় পৌর ৭ নং ওয়ার্ডের বাসিন্দা আকলিমা নামের এক সেবা প্রত্যাশী জানান, তিনি জন্ম নিবন্ধন সনদের জন্য এসেছেন। জরুরি কাজে জন্মনিবন্ধন সনদ নিয়ে তাকে আজই ঢাকায় যেতে হবে। কিন্ত কাউকে না পেয়ে তিনি হতাশ হয়ে ফিরে গেছেন। এদিকে পৌরসভার ময়লা-আবর্জনা অপনারণও বন্ধ রয়েছে। যার ফলে নাগরিকদের জীবন দুর্বিসহ হয়ে উঠছে। দৌলতখান পৌর কর্মকর্তা ও কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি ও পৌরসভার সচিব পিযুষ কান্তি বিশ^াস দৈনিক ইনকিলাবকে বলেন, ১৪ জুলাই থেকে তারা ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করবেন। পৌর ৭ নং ওয়ার্ডেও বাসিন্দা ও যুবলীগ নেতা মো. জসিম উদ্দিন বাবু বলেন, পৌরসভা থেকে পৌরবাসী সেবা পাচ্ছেন না। এতে করে নাগরিকদের দুর্ভোগ বেড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন