ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

মাদরাসাছাত্রীকে ধর্ষণ

পটিয়া ও শাহরাস্তিতে শিকার আরো ২ আটক ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

পটিয়ায় অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। এছাড়া শাহরাস্তিতে ৮ বছরের শিশু ও সাতক্ষীরায় অষ্টম শ্রেণির মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্কুলছাত্রীকে গণধর্ষণের ঘটনায় মূল আসামিসহ বিভিন্ন স্থানে ২ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনিতে অষ্টম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে স্থানীয় জনতা এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে। গত শনিবার ভোর রাতে উপজেলার খাজরা গ্রামে এ ঘটনাটি ঘটে। ধর্ষকের নাম লিটন গাজী (২৪)। সে খাজরা ইউনিয়নের দুর্গাপুর গ্রামের আসাদুল গাজীর ছেলে।

পুলিশ জানায়, লিটন বিভিন্ন সময় খাজরা ওই মাদরাাসা ছাত্রীকে উত্ত্যক্ত করতো। এরই জের ধরে গত শনিবার ভোর রাতে ওই মাদরাসা ছাত্রীর বাড়িতে গিয়ে লিটন জোরপূর্বক তাকে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে স্থানীয় এলাকাবাসী সেখানে গিয়ে লম্পট লিটনকে হাতে নাতে ধরে ফেলে। পরে তারা পুলিশে খবর দেয়। এরপর গত শনিবার ১১ টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ধর্ষককে পুলিশের কাছে সোপর্দ করে।

পটিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের পটিয়া থানার মহিরা স্কুলের অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। গত শুক্রবার দিবাগত রাত সাডে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রীর বাবা মো. জসিম উদ্দিন বাদী হয়ে একই এলাকার মো. তৈয়বের ছেলে মো. আরমান, মো. ইমরানের বিরুদ্ধে পটিয়া থানায় মামলা দায়ের করেছে।
পুলিশ ও ধর্ষিতার পরিবার স‚ত্রে জানা যায়, ধর্ষিতার বাবা জসিম উদ্দিন ও তার স্ত্রী রুবি আকতার শুক্রবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গায়ে হলুদ অনুষ্ঠান শেষে বাড়িতে এসে নিজ রুমে ঘুমিয়ে পড়েন। এ সময় তাদের দুই মেয়ে ও পাশের রুমে ঘুমিয়ে ছিল। কিন্তু রাত ২টার সময় জসিমের স্ত্রী রুবি প্রকৃতির ডাকে সাড়া দিতে উঠলে দেখেন তাদের বড় মেয়ে ঘরে নিজ রুমে নেই।

বিষয়টি রুবি তার স্বামী জসিমকে জানালে তারা দুইজনেই বড মেয়েকে খোঁজাখুঁজি করতে থাকেন। এর এক পর্য়ায়ে তারা তাদের মেয়ে নুরুল আমিন নামে এক ব্যক্তির বসত ঘরের সামনে রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। ওই স্কুল ছাত্রীকে তার বাবাসহ এলাকার লোকজন সেখান থেকে উদ্ধার করে প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে তার অবস্থা আশঙ্কাজনক হলে ডাক্তাররা তাকে চমেক হাসপাতালে রেফার্ড করেন। বর্তমানে ওই স্কুল ছাত্রী চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে তার বাবা জানান।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নানার বাড়িতে বেড়াতে আসা নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলার ম‚ল আসামি ও ওই ছাত্রীর কথিত প্রেমিক পিয়াস মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব। গত শনিবার দিবাগত মধ্যরাতে চট্টগ্রাম নগরের পশ্চিম মাদারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা তাকে গ্রেফতার করে। গতকাল রোববার দুপুরে তাকে সাংবাদিকদের সামনে আনা হয়। গ্রেফতার পিয়াস পাকুন্দিয়া উপজেলার চরফরাদী গ্রামের মো. রুবেল মিয়ার ছেলে।

র‌্যাব-১৪ এর কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান জানান, ঘটনার দিন রাতে দেখা করার কথা বলে ঘরের বাইরে যেতে রিমাকে কয়েকবার ফোন করে পিয়াস। রাতে রিমা টয়লেটে গেলে পিয়াস তাকে অস্ত্রের মুখে অপহরণ করে। এক পর্যায়ে বাড়ির পেছনে পুকুর পাড়ে নিয়ে প্রথমে তাকে ধর্ষণ করে পিয়াস। পরে তার অপর তিন বন্ধুকে নিয়ে আবারও তাকে পালাক্রমে ধর্ষণ করা হয়।

শাহরাস্তি (চাঁদপুর) : শাহরাস্তিতে ৮ বছরের শিশু ধর্ষণণের অভিযোগে একজনকে আটক করেছে পুরিশ। এ ঘটনাটি ঘটে শাহরাস্তি উপজেলার মেহার উত্তর ইউনিয়নের কাকৈরতলা গ্রামে। শিশুটির পারিবার ও থানা স‚ত্রে জানা যায়, কাকৈরতলা গ্রামের মৃত আবু তাহেরের পুত্র ওছমান গণি (১৪), একই গ্রামের সায়েদ আলীর ৮ বছরের কন্যাকে গতকাল দুপুরে ফুসলিয়ে বাড়ির আঙ্গিনায় পুকুরের পারে বাগানে নিয়ে জোড় প‚র্বক ধর্ষণ করে। শিশু কন্যাটি বাড়িতে এসে মাকে ঘটনাটি জানালে তার মা পারুল বেগম প্রথমে স্থানীয় ইউপি মেম্বারকে ঘটনাটি জানায়।

মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে সপ্তম শ্রেণির ছাত্রীকে জিয়াউর রহমান জিয়া নামে এক লম্পটের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা মহেড়া ইউনিয়নের ভাতকুড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার ওই ছাত্রীর মামা বাদী হয়ে লম্পট জিয়ার বিরুদ্ধে মির্জাপুর থানায় ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছেন। জিয়াউর রহমান জিয়া (৪০) উপজেলার মহেড়া ইউনিয়নের ভাতকুড়া গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। সে এক সন্তানের জনক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
মোঃ জামান হোসেন জন ২২ জুলাই, ২০১৯, ২:০৬ এএম says : 0
আত্মসমপর্ন করে জামিনে চলে আসবে।
Total Reply(0)
HM Mahmud Hasan Turab ২২ জুলাই, ২০১৯, ২:০৭ এএম says : 0
কি অপরাধ ছিল এই মেয়ের
Total Reply(0)
Imam Uddin ২২ জুলাই, ২০১৯, ২:০৮ এএম says : 0
কি বলবো কিছুই বুঝতে পারছিনা,নিরাপদ স্তান কোথায়? আল্লাহ আমাদের সবাইকে হেফাজতে রাখুন।
Total Reply(0)
Bulbul Zaman ২২ জুলাই, ২০১৯, ১০:২০ এএম says : 0
বর্তমানে বাংলাদেশে খুন, ধর্ষণ ও নির্যাতন চরম আকার ধারণ করেছে।
Total Reply(0)
Mamun ২২ জুলাই, ২০১৯, ১০:২১ এএম says : 0
ধর্ষণ ও নির্যাতন সামাজিক ব্যাধীতে পরিণত হয়েছে।
Total Reply(0)
Nizam Uddin ২২ জুলাই, ২০১৯, ১০:২২ এএম says : 0
ধর্মীয় শিক্ষা ও ধর্মীয় অনুশাসন মেনে চললে ও অপরাধীকে দৃষ্টান্তমূলক শাস্তি দিলে ধর্ষণ থেকে রক্ষা পাওয়া যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন