মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যা পরিস্থিতি সতর্ক থাকতে বলেছে সংসদীয় কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৩ এএম

দেশের বন্যা পরিস্থিতির ক্রমশঃ অবনতি হচ্ছে। যা প্রলম্বিত হতে পারে বলে আশঙ্কা করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে এবিষয়ে সতর্ক থাকার পাশাপাশি প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের সুপারিশ করা হয়েছে।

গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। বৈঠকে কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন। বৈঠক শেষে কমিটি সভাপতি এ বি তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, দেশের সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এবার বন্যা প্রলম্বিত হতে পারে এমন একটি আশঙ্কা আমাদের রয়েছে। এবিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, বন্যা প্রলম্বিত হলেও ত্রাণ সামগ্রীর কোনো অভাব হবে না। আমাদের পর্যাপ্ত ত্রাণ সামগ্রী রয়েছে। আমরা কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়কে বলেছি বন্যার কারণে একজন মানুষও যেন কষ্টে না থাকে, না খেয়ে কেউ কষ্ট পায়, সেই জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। কমিটি সূত্র জানায়, বৈঠকে কমিটির সদস্যদের এ বিষয়ে মন্ত্রণালয়ের কাজে সহযোগিতা ও প্রতিমন্ত্রীর সঙ্গে বন্যা কবলিত এলাকায় যাওয়ার জন্য আহŸান জানানো হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে ব্রিজ-কালভার্ট মেরামত করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন