ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

বানভাসী মানুষদের বাঁচাতে জাতীয় সংলাপ চেয়েছেন ড. কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ২:১৫ পিএম

দেশের বানভাসী মানুষদের বাঁচাতে জাতীয় সংলাপ চেয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। পাশাপাশি বন্যার বিস্তৃতি ও ক্ষয়ক্ষতি নিরূপনে সঠিক তথ্য তুলে ধরতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি। আহ্বান জানিয়েছেন বানভাসী মানুষের পাশে দাঁড়াতে জাতীয় ঐক্য গড়ে তোলার।

গণফোরামের উদ্যোগে আজ জাতীয় প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান।

সংবাদ সম্মেলনে উত্তরবঙ্গের বন্যা ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতির উপর বক্তব্য রাখতে গিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আরো বলেন, দেশে কার্যকর গণতন্ত্র নেই। দলমত নির্বিশেষে জনগণকে বানভাসী মানুষের পাশে দাঁড়াতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পার্টির নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ অবিলম্বে বানভাসী মানুষের নিরাপদ জীবন ও আশ্রয়ের ব্যবস্থার দাবি জানিয়েছেন। তিনি বলেন, বর্তমানে খাদ্য, বিশুদ্ধ পানি, চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধপত্রের ব্যবস্থা করা জরুরি। তাই জরুরি ভিত্তিতে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, শিশুদের জন্য পুষ্টিকর শুকনা খাবার সরবরাহ করতে হবে।

তিনি অবিলম্বে অপচয়, দুর্নীতি রোধ করে জনগণের কার্যকর অংশগ্রহণপূর্বক স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে রিলিফ কমিটি করে ত্রাণ তৎপরতা চালানোর আহবান জানান। এছাড়া তিনি চিলমারী, রাজীবপুর, রৌমারি এলাকাসহ অধিকরতর বন্যা আক্রান্ত উপজেলাগুলোকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানান।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসীন রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমদ, সম্পাদক পরিষদ সদস্য মোহাম্মদ আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, স্থায়ী পরিষদ সদস্য হারুনুর রশীদ তালুকদার, মহানগর দক্ষিণের সদস্য সচিব মোহাম্মদ মিজানুর রহমান, গণফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ উল্লাহ মধু, মোহম্মদ সানজিদ রহমান শুভু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন