ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ফুলপুর পৌরসভায় ৯দিন যাবৎ সকল কার্যক্রম বন্ধ, দূর্ভোগে পৌরবাসী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ২:২১ পিএম

রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা এবং সকল কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবী আদায়ের লক্ষে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গত ৯দিন ধরে সকল প্রকার কার্যক্রম বন্ধ রেখেছে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। এতে করে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন সেবা প্রার্থীরা। আর দূর্ভোগ থেকে বাঁচতে দ্রুত কার্যক্রমে ফিরে আসার দাবী জানিয়েছে পৌরবাসী।

জানা যায়, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা এবং সকল কর্মকর্তা-কর্মচারিদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবীতে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী প্রশাসনিক দপ্তরসহ সকল দপ্তরে তালা ঝুলিয়ে গত ১৪ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করছে। এ কর্মসূচী পালনের কারণে ফুলপুর পৌরসভার সকল প্রকার সেবা প্রদান থেকে বিরত রয়েছে পৌর কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ। গত ৯দিন যাবৎ সকল সেবা কার্যক্রম বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে পৌরসভার বাসিন্দারা। ময়লা-আবর্জনা পরিস্কার না করায় অলি-গলিতে ময়লার স্তূপ জমা হয়ে চারিদিকে দুর্গন্ধ ছড়িয়ে পরছে এবং পৌরবাসীর স্বাস্থ্যহানির উপক্রম হয়েছে। একই সাথে ঠিকাদান কর্মসূচী, কর সংগ্রহ, নাগরিক সনদ প্রদান, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু নিবন্ধন সহ সকল প্রকার সেবা বন্ধ থাকায় জন দূর্ভোগ চরম আকার ধারণ করছে। প্রতিদিন সেবা নিতে আসা পৌরবাসী কার্যালয় বন্ধ থাকায় ফিরে যাচ্ছে।

ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক বলেন, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে পৌরসভার কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে। নাগরিকদের কোন সেবা দিতে পারছিনা। কর্মকর্তা-কর্মচারীদের দাবী যৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, পৌরবাসীর কথা চিন্তা করে এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়া প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন