ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

কর্ণফুলীতে ফের উচ্ছেদ শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৪:০৯ পিএম

চট্টগ্রাম বন্দরের ধারক কর্ণফুলী রক্ষায় ফের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আদালতের নির্দেশনায় সোমবার সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয় বন্দরের ১২ নম্বর ঘাট এলাকা থেকে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের এ অভিযান এগিয়ে যায় পতেঙ্গার লালদিয়ার চরে। বন্দর ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ এর নেতৃত্বে উচ্ছেদ অভিযান চলছে।

মূল্যবান ৫০ একর জায়গা উদ্ধার করে সেখানে আমদানি-রফতানি পণ্য হ্যান্ডলিংয়ের জন্য টার্মিনাল বানাবে চট্টগ্রাম বন্দর। চট্টগ্রাম বন্দরের এস্টেট শাখার ডেপুটি ম্যানেজার জিল্লুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, আদালতের নির্দেশনা মেনে অভিযান চলছে। নদীর তীর থেকে অন্তত ৮০ ফুট এলাকা দখলমুক্ত করতে অভিযান চলছে। বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেয়া হচ্ছে। অভিযানের নোটিশ পেয়ে অনেকে স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নিচ্ছেন। বন্দর কর্তৃপক্ষ উচ্ছেদ এলাকায় লাল পতাকা টাঙিয়ে দিয়েছে। ৬০ জন পুলিশ, ৩০ জন আনসার ও ৬০ জন শ্রমিক ও পর্যাপ্ত লংবুম ও বুলডোজার রয়েছে সেখানে। এর আগে গত ফেব্রæয়ারি মাসে নগরীর সদরঘাট থেকে বারিকবিল্ডিং পয়েন্টে উচ্ছেদ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোয়াজ্জেম হোসেন ২২ জুলাই, ২০১৯, ৪:৩৯ পিএম says : 0
বাংলাদেশের সকল নদীগুলোর দুই তীরে যে অবৈধ স্থাপনা রয়েছে; তা জোরালো উচ্ছেদ অভিযানের মাধ্যমে তুলে দিতে হবে। সকল নদীর দূষণ দূরীকরণ এবং নদীর তীরগুলোতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদীর সৌন্দর্য্য ফিরিয়ে আনতে হবে। এ বিষয়ে বাংলাদেশ সকল আদলাতকে জোরালো ভূমিকা পালন করতে হবে এবং অব্যাহত রাখতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন