ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৫:৫৫ পিএম

নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে চূড়ান্ত ভোটাভুটি অনুষ্ঠিত হচ্ছে ব্রিটেনে। সোমবারের এই নির্বাচনে শীর্ষ দুই প্রার্থী বরিস জনসন ও জেরেমি হান্টের মধ্যে নতুন প্রধানমন্ত্রী হিসেবে একজন বেছে নেবেন কনজারটিভ পার্টির সদস্যরা।

জানা গেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। চূড়ান্ত ভোটাভুটি শেষে মঙ্গলবার নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হবে। আর আগামী বুধবার আনুষ্ঠানিকভাবে নতুন প্রধানমন্ত্রীর কাছে দায়িত্ব হস্তান্তর করবেন বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন অঙ্গীকার করেছেন যে, তিনি ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হলে নির্ধারিত সময় আগামী ৩১শে অক্টোবরের মধ্যেই যেকোন মূল্যে ব্রেক্সিট বাস্তবায়ন করবেন। শুধু তাই নয়, প্রয়োজনে চুক্তি ছাড়াই ব্রেক্সিট বাস্তবায়নের পথে হাটারও ইঙ্গিত দিয়েছেন বরিস জনসন।

এদিকে, রবিবার ব্রিটিশ অর্থমন্ত্রী ফিলিপ হ্যামন্ড জানিয়েছেন, জনপ্রিয়তায় এগিয়ে থাকা বরিস জনসন প্রধানমন্ত্রী নির্বাচিত হলে তিনি পদত্যাগ করবেন। অন্যদিকে, সর্বশেষ প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে, বরিস জনসনের জয়ের সম্ভাবনায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের দপ্তরিক মন্ত্রীর পদ ত্যাগ করেছেন স্যার অ্যালান ডানকান। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন