মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গার্মেন্টস সেক্টরে মজুরি কমিশন গঠনের দাবি

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গার্মেন্টস সেক্টরে ন্যূনতম মজুরি ১৫ হাজার টাকা পুনঃনির্ধারণ করে মজুরি বোর্ড গঠন ও জাতীয় ন্যূনতম মজুরি কমিশন গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রগতিশীল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে বক্তারা বলেন, পে-স্কেল বাস্তবায়নের পর সর্বত্র দ্রব্যমূল্য,বাড়িভাড়া বেড়েছে, গাড়িভাড়া বেড়েছে, গার্মেন্টস সেক্টরে নতুন ন্যূনতম মজুরি বোর্ড গঠনের সময় পাঁচ বছরের বেশি সময় পার হয়েছে। এমতাবস্থায় মজুরি পুনঃনির্ধারণ না হলে প্রাপ্ত মজুরিতে ৪৫ হাজার শ্রমিক পরিবার অপুষ্টিতে ভুগবে। শ্রমিক সন্তানের শিক্ষা ও জীবনযাত্রা ব্যাহত হবে।
তারা আরো বলেন, মন্ত্রী এমপিদের বেতন ও সরকারি কর্মচারীদের বেতন দ্বি-গুণেরও বেশি বাড়ার কারণে উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে অবিলম্বে গার্মেন্টস শ্রমিকদের জন্য নতুন মজুরি বোর্ড গঠন ও অন্যান শ্রমিকদের জন্য জাতীয় ন্যূনতম মজুরি কমিশন গঠন করতে হবে।
সংগঠনের সভাপতি রাজিয়া বেগমের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা এএএম ফয়েজ হোসেন, ফেডারেশন সাধারণ সম্পাদক কামরুন নাহার, সাংগঠনিক জেবিন আক্তার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন