ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

চরফ্যাশনে একসাথে দু’টি মাদরাসায় অনার্স কোর্স চালু

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চরফ্যাশনে ধর্মীয় শিক্ষায় নতুন যুগের সূচনা করলেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। একই সাথে চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদরাসা এবং করিমজান মহিলা কামিল মাদরাসায় আল হাদিস এন্ড ইসলামিক স্ট্যাডিজ বিভাগে ফাজিল অনার্স কোর্স চালু করা হয়েছে। মাদরাসায় অনার্স কোর্স চালুর মাধ্যমে এ অঞ্চলে ধর্মীয় ক্ষেত্রে উচ্চ শিক্ষা অর্জনের দরজা খুলেছে। সরকারের পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সাবেক উপ-মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব’র একান্ত প্রচেষ্টা ও আন্তরিকতায় চরফ্যাশনের ধর্মীয় শিক্ষায় নতুন যুগের সূচনা হয়েছে বলে মনে করছেন ধর্মপ্রাণ মানুষ।

চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মু. নুরুল আমিন জানান, প্রতিষ্ঠার পর থেকে এই মাদরাসা এ অঞ্চলের ধর্মীয় শিক্ষা প্রসারের মাধ্যমে ভূমিকা রেখে আসছে। ধর্মীয় শিক্ষা এবং ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতি বিশেষ অনুরাগী সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রচেষ্টায় এ বছর মাদরাসা শিক্ষায় নতুন অধ্যায় শুরু হয়েছে।

এ বছর চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদরাসায় ফাজিল (বিএসএস), ফাজিল (বিএ) ও কামিল (এমএ) প্রাইভেট পরীক্ষার সুযোগ, কামিল (এমএ) ফিকাহ্ বিভাগ এবং আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিষয়ে ফাজিল অনার্স কোর্স চালু করা হয়েছে। পাশাপাশি চরফ্যাসন করিমজান মহিলা কামিল (এমএ) মাদরাসায় আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিষয়ে ফাজিল অনার্স কোর্স এবং ফাজিল বিএসএস কোর্স চালু করা হয়েছে।

এ দিকে চরফ্যাশনের দু’টি মাদরাসায় উচ্চশিক্ষার সুযোগ করে দেয়ায় ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে গতকাল অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী, গভর্নিং বডির সদস্য ও অভিভাবকবৃন্দ।
এদিকে চরফ্যাশন করিমজান মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুল খালেকও শিক্ষক মন্ডলিকে নিয়ে এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন