বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গণপিটুনি ও ধর্ষণ বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র

নেত্রকোনায় আইনমন্ত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সারাদেশে গণপিটুনি ও ধর্ষণের ঘটনা নিছক কোনো দুর্ঘটনা নয়। এর পেছনে বিএনপি ও জামায়াত-শিবিরের নিখুঁত ষড়যন্ত্র রয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। গতকাল সোমবার দুপুরে তিনি নেত্রকোনা জেলা আইনজীবী সমিতির নব-নির্মিত ৫তলা ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে একদিনে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে জিয়াউর রহমান সরকার আইনের শাসনের পথ রুদ্ধ করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিষ্ঠার পর ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছে। বঙ্গবন্ধু হত্যা, জাতীয় চার নেতা হত্যা, ২১ আগষ্ট গ্রেনেড হত্যা মামলা, এতিমের টাকা মেরে খাওয়ার মামলার বিচার করা হয়েছে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের সাথে তাল মিলিয়ে ৭ কোটি ব্যায়ে সুন্দর বার ভবন নির্মাণ করে দিয়েছে। বার ও বেঞ্চের সমন্বয়ের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে ন্যায় বিচার নিশ্চিত করতে সবাইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

নেত্রকোনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সিতাংশু বিকাশ আচার্য্যরে সভাপতিত্বে সাধারণ সম্পাদক এডভোকেট আমিনুল হক খান মুকুলের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দুয়া-আটপাড়া আসনের এমপি অসীম কুমার উকিল, সংরক্ষিত মহিলা আসনের এমপি হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, ইন্সপেক্টর জেনারেল অব রেজিষ্টার খান মোহাম্মদ আব্দুল মান্নান, শেখ হাসিনার বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রফিক উল্লাহ খান, জেলা ও দায়রা জজ আবু মো. আমিমুল এহ্সান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) বিকাশ কুমার সাহা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন