শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আদালতে মিন্নির দুই আবেদন নামঞ্জুর

রিফাত হত্যা মামলা

বিশেষ সংবাদদাতা, বরিশাল থেকে | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে রিফাত হত্যায় গ্রেফতারকৃত মামলার প্রথম সাক্ষী আয়শা সিদ্দিকা মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের জন্য আদালতে তলব ও হাসপাতালে নিয়ে চিকিৎসা করানোর আবেদন কারা কর্তৃপক্ষের মাধ্যমে করার অভিমত দিয়ে আবেদন দুইটি নামঞ্জুর দিয়েছেন জ্যেষ্ঠ বিচারিক আদালত। তবে মিন্নির আইনজীবী বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী আসলামের মতে, আদালত আবেদটি গ্রহণ করতেও পারতেন। আজ তিনি পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলেও জানিয়েছেন। গত রোববার মিন্নির জামিন আবেদনও নামঞ্জুর করা হয়।

গত ২৬ জুন মিন্নির স্বামী রিফাত শরীফকে প্রকাশ্যে রাস্তায় কুপিয়ে হত্যা করে নয়ন বন্ড ও তার সহযোগীরা। এ ঘটনায় মামলার এজাহারভুক্ত ছয়জন ও মিন্নিসহ মোট ১৩ জনকে এ পর্যন্ত গ্রেফতার করেছে পুলিশ। হত্যা মামলার প্রধান আসামি বরগুনা শহরের ত্রাস সাব্বির আহম্মেদ নয়ন ওরফে নয়ন বন্ড কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।
রিফাত শরীফের হত্যাকান্ডের পরের দিন বাবা আবদুল হালিম ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। যাতে প্রধান সাক্ষী করা হয়েছিল রিফাতের স্ত্রী মিন্নিকে। কিন্তু দিন কয়েকের মধ্যেই রিফাতের বাবা মত পরিবর্তন করে তার ছেলের হত্যাকান্ডে পুত্রবধূ মিন্নি জড়িত বলে অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন।
এরপরই ঘটনা নতুন মোড় নিতে শুরু করে। ১৬ জুলাই মিন্নিকে বরগুনার এসপি অফিসে ডেকে দিনভর জিজ্ঞাসাবাদের পর রাতে তাকে গ্রেফতার করা হয়। পরদিন আদালতে তুলে পুলিশ ৭ দিনের রিমান্ড চাইলে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। কিন্তু ৪৮ ঘণ্টার মাথায় মিন্নি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় বলে জানিয়েছে পুলিশ।
তবে মিন্নির বাবার অভিযোগ, শনিবার পরিবারের সদস্যরা কারা গেটে মিন্নির সাথে দেখা করেছিলেন। ভয় দেখিয়ে ও নির্যাতন করে জবানবন্দি আদায় করা হয়েছে বলে মিন্নি জানিয়েছে। পাশাপাশি সে তার চিকিৎসার জন্যও অনুরোধ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন