ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

টেস্ট খেলতে পাকিস্তানে যাচ্ছে সেই শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর জঙ্গি হামলার কারণে পাকিস্তানে নির্বাসিত হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট, সেই পাকিস্তানেই আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে ফিরতে যাচ্ছে শ্রীলঙ্কাকে দিয়ে! এর আগে শঙ্কা মাথায় রেখে আন্তর্জাতিক ম্যাচ খেলা শ্রীলঙ্কা এবার পাকিস্তান সফরে যাচ্ছে টেস্ট ম্যাচ খেলতে, কোনোরকম সংশয় ছাড়াই।

পাকিস্তানে ক্রিকেট দল পাঠানোর আগে নিরাপত্তা দল পাঠিয়ে সবকিছু পর্যবেক্ষণ করেছে শ্রীলঙ্কা। তাতে সন্তুষ্টি প্রকাশ পাওয়ায় এবার দল পাঠাতে আপত্তি নেই লঙ্কান ক্রিকেট বোর্ড এসএলসির। আগামী অক্টোবরের একটি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কা জাতীয় দল যাবে পাকিস্তানে।

সেপ্টেম্বরে পাকিস্তানের ভাড়া করা ভেন্যু আরব আমিরাতে সফরকারীর ভূমিকায় থেকে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কার। তারই একটি ম্যাচ সরিয়ে নেওয়া হয়েছে পাকিস্তানে। সফরের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পিসিবি শ্রীলঙ্কা নিরাপত্তা দলকে সফরের আমন্ত্রণ জানায়। নিরাপত্তা দল দেশে ফিরে বোর্ডের কাছে প্রকাশ করে সন্তুষ্টি।

বছর দশেক আগে পাকিস্তানে সফররত শ্রীলঙ্কা জাতীয় দলের উপর জঙ্গি হামলার পর থেকেই ক্রিকেট থেকে কার্যত নির্বাসিত রয়েছে পাকিস্তান। সা¤প্রতিক সময়ে দেশটিতে কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ ও সিরিজ আয়োজিত হলেও এখনও দেশটি সফর করতে ভীতি কাজ করে আন্তর্জাতিক দলগুলোর।

তবে ইস্টার সানডেতে নারকীয় জঙ্গি হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে নির্বাসিত হওয়ার শঙ্কায় ছিল শ্রীলঙ্কাও। সে কারণেই হয়ত উপমহাদেশের দেশ পাকিস্তানের দুঃখ অনুধাবন করতে পেরেছে দলটি! আর তাই পাকিস্তান সফরের জন্য এসএলসি জাতীয় দলকে দিয়েছে সবুজ সংকেত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন