ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ভোক্তা অধিকার অধিদফতরের অভিযানে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম


 রাজধানীর মোহাম্মদপুর ও তেজগাঁওয়ের বিভিন্ন এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মোবাইল কোর্ট পরিচালনা করেছে। এসময় বিভিন্ন অপরাধে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনুমোদন ছাড়া ও অস্বাস্থ্যকর পরিবেশে জারের পানি প্রক্রিয়াকরণের অপরাধে অন্তর ড্রিংকিং ওয়াটার নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানাসহ সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

গতকাল সোমবার রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত এ প্রতিষ্ঠানটিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

আব্দুল জব্বার মন্ডল জানান, রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালানো হয়। এ সময় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া এবং অস্বাস্থ্যকর পরিবেশে জারের পানি প্রক্রিয়াকরণের অপরাধে অন্তর ড্রিংকিং ওয়াটারকে ৫০ হাজার টাকা জরিমানাসহ প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণ এবং ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাছ ও গোশতের সাথে খোলা অবস্থায় বাসি খাবার সংরক্ষণ করার অপরাধে অলিভ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও গতকাল সোমবার রাজধানীর মোহাম্মদপুরে বাজার তদারকি করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পচা ও মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে ‘জুস’ তৈরির অপরাধে সিঙ্গাপুর জুস অ্যান্ড কফি শপকে জরিমানা করেছে। অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে এ অভিযানটি পরিচালনা করেন সহকারী পরিচালক মাসুম আরিফিন।

মাসুম আরিফিন জানান, মোহাম্মদপুর টাউন হল এলাকায় বাজার তদারকি করা হয়। এ সময় সিঙ্গাপুর জুস অ্যান্ড কফি শপকে পচা, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে জুস তৈরির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকায় বিভিন্ন ধরনের মধু ও তেলে উৎপাদনের তারিখ, এমআরপি না থাকায় মিট ওয়ার্ল্ডকে ১০ হাজার টাকা, খাদ্যপণ্যে উৎপাদনের তারিখ না থাকায় স্বপ্ন সুপার শপকে ৩০ হাজার টাকা, দোকানে মূল্যতালিকা না টাঙ্গানোর দায়ে মইনুদ্দিনের গোশতের দোকানকে এক হাজার টাকা এবং ওজনে কারচুপির দায়ে ইউসুফের গোশতের দোকানকে এক হাজার টাকাসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান দুটিতে সার্বিক সহযোগিতা করেন সতেজগাঁও ও মোহাম্মদপুর থানা পুলিশ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন