বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

শতভাগ বাস্তবায়ন নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রকল্প

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:৪০ এএম

গত অর্থবছরে প্রায় শতভাগ প্রকল্প বাস্তবায়ন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। ২০১৮-১৯ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মস‚চিতে (আরএডিপি) অন্তর্ভ‚ক্ত প্রকল্পগুলোর অনুক‚লে বরাদ্দকৃত অর্থের শতকরা ৯৯ দশমিক ৬৯ ভাগ ব্যয় করেছে। গত অর্থবছরে (২০১৭-১৮) এ হার ছিল ৯৯ দশমিক ৬ ভাগ। ২০১৮-১৯ অর্থবছরে জাতীয় বাস্তবায়নের হার ৯৪ দশমিক ৩৬ ভাগ। ২০১৯-২০ অর্থবছরে নৌপরিবহন মন্ত্রণালয় বার্ষিক উন্নয়ন কর্মস‚চিতে (এডিপি) ৪৯টি প্রকল্প বাস্তবায়ন করবে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৪,৮১৩ কোটি ৩১ লাখ টাকা।

গতকাল সোমবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের আরএডিপি’র সভায় এসব তথ্য জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মামুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় প্রকল্প বাস্তবায়ন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রকল্প বাস্তবায়নে অর্থবছরের শুরুতেই মাইক্রোস্কোপ মনিটরিংএর ওপর গুরত্বারোপ করা হয়। কর্মপরিকল্পনা তৈরি করে প্রকল্পের কাজ যথাসময়ে সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়।

নৌপরিবহন মন্ত্রণালয়ের আরএডিপিতে মোট ৬৫টি উন্নয়ন প্রকল্পের জন্য বরাদ্দ ছিল ৪,৮১৬ কোটি ৮০ লাখ টাকা। এর মধ্যে ৪,৮০২ কোটি ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে। ৬৫টি উন্নয়ন প্রকল্পের মধ্যে আরএডিপিভ‚ক্ত প্রকল্প ৫০টি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে প্রকল্প ১৫টি । আরএডিপিভ‚ক্ত প্রকল্পের জন্য ৩,৫৮৪ কোটি ৭১ লাখ এবং নিজস্ব প্রকল্পের জন্য ১,২৩২ কোটি ০৯ লাখ টাকা বরাদ্দ ছিল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন