বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কাভার্ড ভ্যানচাপায় সার্জেন্ট কিবরিয়ার মৃত্যুতে ক্ষতিপূরণের রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ২:৩০ পিএম

যমুনা গ্রুপের কাভার্ড ভ্যানচাপায় ট্রাফিক সার্জেন্ট গোলাম কিবরিয়ার মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট করা হয়েছে। নিহত কিবরিয়ার বাবার পক্ষে আইনজীবী মো. ফাইজুল্লাহ আজ মঙ্গলবার (২৩ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদন করেন।

রিটে যমুনা গ্রুপের কাভার্ড ভ্যানচাপায় ট্রাফিক সার্জেন্ট গোলাম কিবরিয়ার মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না- তা জানতে নির্দেশনা চাওয়া হয়েছে। এতে স্বরাষ্ট্র সচিব, সড়ক ও যোগাযোগ সচিব, পুলিশের আইজি, পুলিশ কমিশনার (বরিশাল) ও যমুনা গ্রুপের চেয়ারম্যানসহ ১০ জনকে বিবাদী করা হয়েছে।

হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আইনজীবী মো. ফাইজুল্লাহ।

গত ১৫ জুলাই বরিশাল বিশ্ববিদ্যালয়সংলগ্ন জিরো পয়েন্টে দায়িত্ব পালনের সময় কিবরিয়াকে চাপা দেয় যমুনা গ্রুপের বেপরোয়া গতির একটি কাভার্ড ভ্যান (ঢাকা-মেট্রো-উ-১২-২০৫৪)। এতে তাঁর দুই পায়ের চারটি স্থানের হাড় ভেঙে যায় এবং মূত্রথলি ক্ষতিগ্রস্ত হয়। তাঁকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে অবস্থার অবনতি হলে ওইদিনই একটি বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয় কিবরিয়াকে। ভর্তি করা হয় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে। সেখানে তাঁকে জরুরি বিভাগের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়। পরদিন ১৬ জুলাই সকালে আইসিইউতে মারা যান গোলাম কিবরিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন