মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ড্রোন হামলা
সউদী আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আসির প্রদেশে একাধিক ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহী গোষ্ঠী। সউদী প্রেস অ্যাজেন্সি বলছে, মঙ্গলবার ইয়েমেন থেকে আসির প্রদেশ লক্ষ্য করে বেশ কয়েকটি ড্রোন হামলা হয়েছে। তবে এসব ড্রোন লক্ষ্যে আঘাত হানার আগেই ধ্বংস করা হয়েছে। ইয়েমেনে লড়াইরত সউদীসামরিক জোটের মুখপাত্র তুর্কি আল মালিকি বলেছেন, মনুষ্যবিহীন এসব ড্রোন আকাশেই ধ্বংস করা হয়েছে। দ্য ন্যাশনাল।

অস্ত্র মেলায় আমন্ত্রণ
সউদী আরবের কাছে অস্ত্রবিক্রিকে আদালত বেআইনি ঘোষণা করলেও লন্ডনে অনুষ্ঠিতব্য বৃহত্তম অস্ত্রমেলাতে রিয়াদকে আমন্ত্রণ জানিয়েছে যুক্তরাজ্য। আগামী সেপ্টেম্বরে এই অস্ত্রমেলা অনুষ্ঠিত হবে। ব্রিটিশ বাণিজ্যমন্ত্রী গ্রাহাম স্টুয়ার্ট সউদী আরবের প্রতিনিধিকে অস্ত্রমেলায় আমন্ত্রণ জানানোর বিষয়টি নিশ্চিত করেছেন। পার্লামেন্টে এক প্রশ্নের জবাবে তিনি বিষয়টি নিশ্চিত করেন। মিডল ইস্ট মনিটর।

পশ্চিমবঙ্গেও আতঙ্ক
ভারতের পশ্চিমবঙ্গেও ছেলেধরা আতঙ্কে দুই ব্যক্তি গণপিটুনির শিকার হয়েছেন বলে জানা গেছে। সে দেশের সংবাদমাধ্যম জানিয়েছে, রাজ্যের একই জেলায় মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়েছেন তারা। সোমবার ভোরে সন্দেহের বশবর্তী হয়ে আলিপুরদুয়ার নামের জেলা শহরের পূর্ব ভোলাডাবরি এলাকায় এক ব্যক্তিকে বেধড়ক মারধর করেন স্থানীয় বাসিন্দারা। রাতে একই জেলার বাদলনগরে আক্রান্ত হন এক ভবঘুরে প্রৌঢ়া।ওয়েবসাইট।

খেলোয়াড়কে গণপিটুনি
ভারতে জাতীয় পর্যায়ের এক খেলোয়াড়কে গণপিটুনি দেয়ার ঘটনা ঘটেছে। পূর্বশত্রæতার জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করা হয়েছে। সোমবারের এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। খবরে বলা হয়েছে, উত্তরপ্রদেশের বাঘপথে কাজে বেরিয়েছিলেন জাতীয় পর্যায়ের খেলোয়াড় দেবাংশ রানা। এসময় কয়েকজন তাকে গণপিটুনি দেয়। ভারতের উত্তরপ্রদেশের বাঘপথের জাতীয় পর্যায়ের খেলোয়াড় দেবাংশ রানা। এনডিটিভি।

সতর্কতা গুলি তিনশ
আকাশসীমা লঙ্ঘনকারী রাশিয়ার একটি সামরিক আকাশযানকে সতর্ক করতে গুলি ছোড়া হয়েছে বলে দক্ষিণ কোরিয়া জানিয়েছে। মঙ্গলবার রাশিয়ার ওই আকাশযানটি দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে ভিতরে ঢুকে পড়ার পর তাদের সামরিক বাহিনী সেটিকে সতর্ক করতে তিনশ গুলি ছুড়ে, সিউলের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতির বরাতে জানিয়েছে বার্তা সংস্থা। এই প্রথমবারের মতো রাশিয়ার একটি সামরিক আকাশযান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করেছে বলে মন্ত্রণালয়টির এক কর্মকর্তা জানিয়েছেন। রয়টার্স।

নাইজেরিয়ায় নিহত ১১
নাইজেরিয়ার ইসলামিক মুভমেন্টের নেতা শেখ ইব্রাহিম জাকজাকির মুক্তির দাবিতে বিক্ষোভে পুলিশের গুলিতে নিহতের সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছে আরো অন্তত ৩০ জন। তারা শান্তিপূর্ণ মিছিল নিয়ে রাজধানী আবুজায় পররাষ্ট্র মন্ত্রণালয় এলাকায় যাওয়ার পর পুলিশ তাদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন