বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা ঢাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


ঢাকা বিশ^বিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের সাবেক শিক্ষার্থী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, ব্যারিস্টার সুমন সোশ্যাল মিডিয়াকে ইতিবাচকভাবে কাজে লাগিয়ে নানা অসঙ্গতির সমাধান করে আসছেন। ফলে দেশব্যাপি তার একাটি জনপ্রিয়তা সৃষ্টি হয়েছে। কিন্তু একটি কুচক্রীমহল তাঁর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এতে ডাকসুর সদস্য রাকিবুল হাসান ঐতিহ্য, ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিপ্লব, সার্জেট জহুরুল হক হলের যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত উদ্দিন, ছাত্রলীগের উপ অর্থ বিষয়ক সম্পাদক ইসতেয়াক আহমেদ প্রমূখ বক্তব্য রাখেন।

শিক্ষার্থীদের অভিযোগ, দেশবিরোধী একটি কুচক্রীমহল তাঁর নামে বিভিন্ন ফেক আইডি খুলে দেশের জনমানুষকে বিভ্রান্ত করে দেশকে পিছিয়ে নিতে চায়। ব্যক্তিজীবনে অত্যন্ত সৎ ও নির্ভীক ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিচ্ছবি।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা চার দফা দাবি তুলে ধরেন। শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে আছে, ২৪ ঘন্টার মধ্যে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করা, তার জীবনের নিরাপত্তা নিশ্চিত করা, তার বিরুদ্ধে অপপ্রচারকারীদের আইনের আওতায় আনা, মামলাকারীদের জাতির সামনে প্রকাশ্যে ক্ষমা চাওয়া।

ডাকসু সদস্য রাকিবুল হাসান ঐতিহ্য বলেন, আমাদের দেশ কতটুকু পিছিয়ে আছে তা সুমন ভাই তার লাইভের মাধ্যমে দেখিয়ে দিয়েছেন। কিন্তু ভাল কাজ করলে অনেকে সহ্য করতে পারে না। এরআগে ফারুক স্যারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা তখন তার পাশে দাঁড়িয়েছে। একইভাবে এব্যাপারেও আমরা বলতে চাই অনতিবিলম্বে তার বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ছাত্র সমাজ জেগে উঠবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন