শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে গোলাগুলি দুই নৌদস্যু নিহত

বিশেষ সংবাদদাতা, বরিশাল থেকে : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


 বরিশাল র‌্যাব-৮ এর একটি বিশেষ আভিযানিক দলের সাথে বন্দুক যুদ্ধে সুন্দরবনের খালেক বাহিনীর দুই নৌদস্যু নিহত হয়েছে।

গত সোমবার দিবাগত রাত ২টার দিকে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জংলার খাল এলাকায় নিয়মিত টহল পরিচালনাকালে র‌্যাবের টহল দলকে লক্ষ্য করে নৌদস্যুরা গুলি বর্ষণ করলে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ২-৩ ঘণ্টা উভয় পক্ষের মধ্যে থেমে থেমে গোলাগুলি চলে। গুলি বর্ষণ বন্ধ হলে টহল দল স্থানীয় জেলেদের সহায়তায় বনাঞ্চলে তল্লাশি শুরু করে। প্রায় দুই ঘণ্টা তল্লাশি করে টহল দল সুন্দরবনের নৌ দস্যু খালেক বাহিনীর দুই সক্রিয় সদস্যকে আহতাবস্থায় উদ্ধার করে। তাদেরকে দ্রæত স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। টহল দল ঘটনাস্থল থেকে ৩টি একনালা বন্দুক, ৩টি ওয়ান শুটার গান, ৪টি পাইপগান ও দেশিয় ধারালো অস্ত্রসহ প্রচুর পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে।

সুন্দরবন সংলগ্ন নদী বিধৌত অঞ্চলে একাধিক নৌদস্যু বাহিনী বিপুল সংখ্যক নিরীহ মৎস্যজীবী অপহরণ, মুক্তিপণ আদায়সহ হতাহতের ঘটনা ঘটিয়ে আসছে। বিগত সময়ে র‌্যাব-৮ এর ক্রমাগত অপারেশনে একাধিক নৌদস্যু বাহিনীর প্রধান নিহত হওয়ার পাশাপাশি অস্ত্র ও গোলাবারুদসহ ২৮৪ জন নৌদস্যু ইতোমধ্যে আত্মসমর্পণ করেছে। উদ্ধার হয়েছে বিপুল সংখ্যক দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১লা নভেম্বর সর্বশেষ আত্মসমর্পণের মাধ্যমে সুন্দরবনকে নৌদস্যু ও বনদস্যু মুক্ত ঘোষণা করেছেন। সুন্দরবনকে নৌদস্যু মুক্ত রাখতে র‌্যাব নিয়মিত টহল ও গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখেছে বলে জানিয়েছে র‌্যাব-৮।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন