ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চরভদ্রাসনে কালভার্ট তদন্তে দুদকের অভিযান

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১০:১৮ এএম

ফরিদপুরের চরভদ্রাসনে মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের হেলিপেড সংলগ্ন একটি কালভার্ট নির্মাণ অনিয়মের তদন্তে দুদকের অভিযান পরিচালিত হয়েছে।
জানা যায়, গত দেড় মাস আগে ২০১৮-১৯ অর্থ বছরে উপজেলা বিআরডিবি অফিস উপজেলা সদরের বিএস ডাঙ্গী হেলিপ্যাডের বাম পাশে স্থানীয়দের চলাচলের সুবিধার্থে ৬১ হাজার টাকা ব্যয়ে উক্ত বিআরডিবি’র ইউনিয়ন ডেভেলপমেন্ট কর্মকর্তা রাকিব হাসান একটি কালভার্ট নির্মাণ করেন। কিন্তু উক্ত কালভার্টটি নির্মাণে অত্যন্ত নিন্মমান সামগ্রী ব্যবহার করার ফলে নির্মাণের দেড় মাসের মাথায় কালভার্টটি বৃষ্টির পানিতে ভেঙ্গে যায় বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে।
এদিকে, উক্ত কালভার্ট নির্মাণ অনিয়মে স্থানীয়দের ১০৬ দুর্নীতি দমন কমিশন কাছে অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে ফরিদপুর দুর্নীতি দমন কমিশনের একটি দল সরেজমিনে কালভার্টটি পরিদর্শন ও অনুসন্ধান করেন।

অভিযানে ফরিদপুরের দুর্নীতি দমন কমিশন এর সহকারী পরিচালক কমলেশ মণ্ডল এর নেতৃত্বে অভিযানে অন্যরা হলেন, শাহরিয়ার জামিল সহকারী পরিচালক দুর্নীতি দমন কমিশন ফরিদপুর, চরভদ্রাসন উপজেলা বিআরডিবি কর্মকর্তা আঃ হান্নান মিয়া, বিআরডিবি’র ইউনিয়ন ডেভেলপমেন্ট কর্মকর্তা রাকিব হাসান, সদর ইউপি মেম্বার মোঃ ফজলুর রহমান, সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ কাউছার হোসেন ও স্থানীয় আ’লীগ নেতা মোঃ মোরাদ সেক সহ আরো অন্যান্য প্রমুখ।

কালভার্ট নির্মাণ কাজের অনিয়মের বিষয়ে জানতে চাইলে ফরিদপুরের দুর্নীতি দমন কমিশন সূত্র জানান, আমরা স্থানীয়দের ১০৬ এর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সরেজমিনে কালভার্টটি পরিদর্শন ও অনুসন্ধান করেছি। এছাড়া আমাদের অনুসন্ধানের একটি প্রতিবেদন আমরা দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়, ঢাকা পাঠিয়েছি বলে তিনি জানান।

উপজেলা বিআরডিবি কর্মকর্তা আঃ হান্নান মিয়া জানান, উক্ত কালভার্ট নির্মাণে সরকারের যে ব্যয় বরাদ্ধ দেয়া হয়েছে আমরা তা শতভাগ বাস্তবায়ন করেছি। এছাড়া কালভার্টটি নির্মাণ কাজের সময় ঔ ওয়ার্ডের সংশ্লিষ্ট মেম্বার নিজে কাজে তদারকি করেছেন এবং স্কিম বাস্তবায়ন কমিটির মাধ্যমে কাজটি সম্পূর্ণ করা হয়েছে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন