ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

লক্ষ্মীপুর-ভোলা নৌ রুটে ৪দিনে ধরে ফেরি বিকল, যাত্রী দুর্ভোগ চরমে

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১:১২ পিএম

লক্ষীপুর-ভোলা রুটের ৩টি ফেরীর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারনে ২টি ফেরি বিকল থাকায় গত ৪ দিন ধরে যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। এছাড়া বর্তমানে ফেরী সঙ্কটের কারণে মজুচৌধুরীর হাট ফেরী ঘাট এলাকায় শতশত পণ্যবাহী গাড়ি আটকা পড়ে আছে। এতে পরিবহন শ্রমিকরাও আর্থিক ও মানসিক কষ্টে রয়েছে। যাত্রীরাও চরম দুর্ভোগে পড়েছে। 

দেশের দীর্ঘতম লক্ষীপুর-ভোলা নৌ-রুটটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম। এই রুটে কনকচাঁপা, কৃষানী ও কলমিলতা নামের তিনটি ফেরি নিয়মিত চলাচল করে। কিন্তু তিন দুই দিনে পরপর দুইটি ফেরি বিকল হয়ে পড়ায়যানবাহন পারাপারে সৃষ্টি হয়েছে মারাত্মক ভোগান্তি।
পরিবহন চালক ও শ্রমিকরা জানান, গত কয়েকদিন দিন ধরে তারা ঘাটে অপেক্ষা করছেন। কবে গন্তব্যে পৌঁছাতে পারবেন তা বলতে পারছেন না। তাদের অভিযোগ, দিনে একবার ফেরি চলাচল করে, তাই ঘাটেই বসে থাকতে হয়। ত্রুটিযুক্ত ফেরি দুইটি সচল না হওয়া পর্যন্ত গন্তব্যে পৌঁছানো অনিশ্চিত হয়ে পড়েছে তাদের জন্য।
কয়েকজন মোঃ হাসেম, রহিমসহ কয়েকজন চালক জানান, লক্ষ্মীপুর-ভোল রুটটি গুরুত্বপূর্ণ হলেও অবহেলিত, একের পর এক সমস্যা লেগেই আছে। এখানে বাড়তি ফেরি প্রয়োজন। সামনে ঈদ আসছে, খুব দ্রুত ফেরির সমস্যার সমাধান না হলে ভোগান্তির সীমা থাকবে না।
বিআইডাব্লিউটিসি সূত্রে জানা গেছে, খুব দ্রুত ফেরি সচল হবে প্রয়োজনে অন্যত্র থেকে ফেরি অনার ব্যবস্থাকরা হবে। এক সপ্তাহের মধ্যে যানজট নিরসন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন