ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

চট্টগ্রাম বন্দরে যন্ত্রপাতির ঘোষণায় এলো জাহাজভর্তি মদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ২:৪৫ পিএম

বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রপাতির ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দরে এলো মদ-বিয়ারের বিশাল চালান। জাহাজভর্তি মদের চালান আসার ঘটনায় তোলপাড় চলছে।
ঘোষণা অনুযায়ী পায়রা সমুদ্র বন্দর এলাকায় নির্মণাধীন চায়না-বাংলাদেশ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের যন্ত্রপাতি নিয়ে চীন থেকে চট্টগ্রাম বন্দরে আসে এম ভি কিউ জি শান নামের একটি জাহাজ। চট্টগ্রাম কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার মোঃ আকবর হোসেন বলেন, আমাদের কাছে খবর আসে, যন্ত্রপাতির আড়ালে এসেছে আমদানি নিষিদ্ধ বিদেশি মদ। এমন অভিযোগে বুধবার মোট ১৯টি কার্টন খুলে দেখা হয়। এর মধ্যে ১৮টিতেই মিলেছে বিদেশি মদ-বিয়ার। জাহাজের প্রতিটি কার্টন খুলে শতভাগ কায়িক পরিক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তাতে কী পরিমান মদ আছে। এরপর সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জাহাজটিতে মোট ৬৬৯টি কার্টন আছে। কিছু কার্টন ইতোমধ্যে বার্জযোগে পায়রা বন্দরের পাঠিয়ে দেওয়া হয়েছে।
চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম কমিশনার সাধন কুমার কু-ু বলেন, ওই জাহাজে চায়না-বাংলাদেশ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের জন্য যন্ত্রপাতি আনা হচ্ছে বলে ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু সকালে ১৯টি কার্টনের কায়িক পরীক্ষার পর দেখা যায় ১৮টিতেই যন্ত্রপাতির বদলে রয়েছে বিদেশি মদ। ফলে ওই জাহাজ থেকে পণ্য খালাস স্থগিত করা হয়েছে। চট্টগ্রাম বন্দরকে জানিয়ে দেওয়া হয়েছে সবগুলো কার্টনের কায়িক পরীক্ষা করা হবে। তা না হওয়া পর্যন্ত এগুলো বন্দর থেকে বের করা যাবে না। এরইমধ্যে জাহাজটি থেকে দুটি পণ্যবাহী ছোট নৌযানে (বার্জ) করে কিছু কার্টন পায়রা বন্দরে নেয়া হয়েছে। পায়রা থেকেও সেগুলো ফেরত আনার নির্দেশ দেওয়া হয়েছে। গেল ৯ জুলাই এমভি কিউ জি শান নামের জাহাজটি চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে আসে। জাহাজ জটের কারণে সেটি গত ১৮ জুলাই বন্দরের তিন নম্বর জেটিতে বার্থিং নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন