বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবসরের ঘোষণা দিলেন কুলাসেকারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৩:৪১ পিএম

আকস্মিকভাবেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কান পেসার নুয়ান কুলাসেকারা। ২০১৪ সালে দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এ ক্রিকেটার গতকাল সংবাদমাধ্যমে অবসরের কথা জানলেন।
ঘরের মাঠে ৩৭ বছর বয়সী এ পেসারের ওয়ানডে ম্যাচে অভিষেক হয় ইংল্যান্ডের বিপক্ষে। দু’বছর পরেই ২০০৫ সালে টেস্টেও অভিষিক্ত হন এই পেসার। এরপর থেকে দীর্ঘদিন শ্রীলঙ্কার বোলিংয়ের নেতৃত্ব দিয়েছেন তিনি।
শ্রীলঙ্কার হয়ে ১৮৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন তিনি। সাদা বলে নিয়েছেন ১৯৯টি উইকেট। সবশেষ ওয়ানডেতে তাকে দেখা গেছে জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৭ সালের জুলাইয়ে। টেস্ট ক্যারিয়ারে ২১ ম্যাচে লঙ্কানদের হয়ে প্রতিনিসধিত্ব করেছেন এই পেসার। লাল বলে তুলে নিয়েছেন ৪৮টি উইকেট। ক্রিকেটের এ রাজকীয় ফরম্যাটে নিজের সামর্থ্যরে প্রমান দিতে না পারলেও সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।
২০০৮ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেকের পর ২০১৮ পর্যন্ত টি-টোয়েন্টি দলের নির্ভরযোগ্য অংশ ছিলেন তিনি। ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৬৬ উইকেট নিয়ে এই ফরম্যাটে শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি কুলাসেকারা। লঙ্কান পেসারদের মধ্যে চামিন্দা ভাস ও লাসি মালিঙ্গার উইকেটই কেবলমাত্র তারচেয়ে বেশি। ২০১৮ সালের মার্চের পর থেকে সিনিয়র লেভেলে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি কুলাসেকারা। এবার অবসরের সিদ্ধান্ত নিয়ে ক্রিকেটকেই বিদায় বলে দিলেন এই তারকা।
বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলেই অবসরের ঘোষণা দিয়ে রেখেছেন লঙ্কান পেস ব্যাটারী লাথিস মালিঙ্গা। একই সময়ে আরেক অভিজ্ঞ বোলারের অবসরের ঘোষণায় বোলিং বিভাগে শূণ্যতা তৈরি হল দেশটির ক্রিকেটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন