ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রেলপথ মন্ত্রীর আশ্বাস চবি রুটে চালু হচ্ছে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন একটি ট্রেন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৭:৫৯ পিএম

চট্টগ্রাম বিশ‌্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন একটি ট্রেন বিশ্ববিদ্যালয় রুটে চালুর আশ্বাস দিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ (বুধবার) বিকাল চারটার দিকে শাটল ট্রেন পরিদর্শেনে বিশ্ববিদ্যালয়ে গিয়ে তিনি এ আশ্বাস দেন। এর আগে নগরীর বটতলী রেলস্টেশন থেকে শাটলে চড়ে ক্যাম্পাসে আসেন তিনি।
মন্ত্রী ক্যাম্পাসে পৌছালে বিশ‌্ববিদ্যালয় স্টেশনে তাকে স্বাগত জানান বিশ‌্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীন আখতার(রুটিন দায়িত্বপ্রাপ্ত) সহ বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এসময় তিনি শাটলের একটি বগি ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের কাছে সমস্যার কথা জানতে চান। এরপর তিনি সিনেট কক্ষে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ, রেলওয়ে উদ্ধতন কর্মকর্তাদের সাথে মত বিনিময় করেন এসময় বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় রেল লাইন সংস্কার করা, শাটলের বগি বৃদ্ধি করা, বিশ‌্ববিদ্যালয় স্টেশনের পরিধি বাড়ানো। বিশ^বিদ্যালয় ও ষোল শহরের স্টেশনে প্লাটফর্ম করে দেওয়াসহ আরও বেশ কিছু আভিন্ন দাবি তুলে ধরেন বিশ^বিদ্যালয় কতৃপক্ষ ও ছত্রলীগের নেতাকর্মীরা ।
দাবিগুলোর প্রেক্ষিতে মন্ত্রী বলেন, আমি ক্যাম্পাসে আসার সময় খোয়াল করেছি রেল লাইনের নাজুক অবস্থা। এছাড়া শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের ভোগান্তির কথাও জেনেছি। শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করে খুব শিঘ্রই আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন একটি ট্রেন বিশ্ববিদ্যালয় রুটে চালু করা হবে। এছাড়া বর্তমান যে ট্রেনগুলো রয়েছে সেগুলো আধুনিকায়ন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন