বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইরাবের সভাপতি মুসতাক সম্পাদক নিজাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৮:১১ পিএম

শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশেন, বাংলাদেশ (ইরাব)’-এর নতুন কমিটি গঠিত হয়েছে। বুধবার (২৪ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় বাগিচা রেস্টুরেন্টে ইরাবের বার্ষিক সাধারণ সভা শেষে এই কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে সভাপতি করা হয়েছে দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মুসতাক আহমেদ ও সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের নিজামুল হক। এর আগে ইরাবের বিগত কমিটির সহ-সভাপতি মুসতাক আহমেদের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ইরাবের খসড়া গঠনতন্ত্রের ওপর মতামত নিয়ে গঠনতন্ত্র চূড়ান্ত করা হয়।

বার্ষিক সাধারণ সভায় ইরাবের পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ায় তার কার্যক্রম বিলুপ্ত ঘোষণা করে দৈনিক নয়া দিগন্তের সিনিয়র রিপোর্টার আমানুর রহমানকে প্রধান নির্বাচন কমিশনার, দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ফারুক হোসাইন এবং বনিক বার্তার স্টাফ রিপোর্টার সাইফ সুজনকে নির্বাচন কমিশনার করে নির্বাচন পরিচালনার দায়িত্ব দেয়া হয়। এরপর আগ্রহী প্রার্থীরা নির্বাচন কমিশন থেকে নমিনেশন ফরম সংগ্রহ করে জমা দেন। পরবর্তিতে কোনো প্রার্থীরই প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় প্রতিটি পদেই প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। এই কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

নতুন কমিটিতে মুসতাক আহমদ ও নিজামুল হক ছাড়া অন্য পদগুলোতে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি এম মামুন হোসেন (সময়ের আলো), যুগ্ম-সাধারণ সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য (বাংলাদেশের খবর), ট্রেজারার শরীফুল আলম সুমন (দৈনিক কালের কণ্ঠ), সাংগঠনিক সম্পাদক এম এম জসিম (দি বিজনেস স্ট্যান্ডার্ড), দপ্তর সম্পাদক এম এইচ রবিন (দৈনিক আমাদের সময়), প্রচার ও প্রকাশনা সম্পাদক রশিদ আল রুহানী (দৈনিক দেশ রূপান্তর), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হারুন উর রশিদ (দি ইনডিপেনডেন্ট), তথ্য প্রযুক্তি, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাজিউর রহমান সোহেল (দৈনিক ভোরের ডাক)। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে সাব্বির নেওয়াজ (দৈনিক সমকাল), মো. নূরুজ্জামান মামুন (আজকালের খবর) এবং ইসমাইল হোসেন (বাংলা নিউজ) নির্বাচিত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন