মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাথাবিহীন লাশ নিয়ে ফিরলেন মা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

 নয় দিন আগে মা তার সন্তানকে মাদরাসায় রেখে এসেছিলেন। স্বপ্ন ছিল কোরআন মুখস্ত করে হাফেজি পড়া শেষ করবে। কিন্তু গতকাল মাথাবিহীন সেই সন্তানের লাশ নিয়ে বাড়ি ফেরেন মমতাময়ী মা। শেষ বারের মতো নাড়ি ছেড়া সন্তানের মুখটিও দেখতে পারলেন না হতভাগা এই মা। গত মঙ্গলবার রাতে এশার নামাজের আগে ওজু করতে বের হয়ে নিখোঁজ হয় আবির হোসেন (১১)। পরের দিন মাদরাসার পাশেই ইটভাটায় পাওয়া যায় তার মস্তকবিহীন লাশ। ঘটনাটি ঘটে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কয়রাডাঙ্গা গ্রামের নুরাণী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায়।
নিহত আবির ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের দুবাই প্রবাসি আলী হোসেনের বড় ছেলে। সে আলমডাঙ্গার ওই মাদরাসায় পড়তো। ছেলে নিহতের সংবাদ শুনে সকালেই মা গোলাপী খাতুন প্রতিবেশিদের নিয়ে সন্তানের লাশ আনতে চুয়াডাঙ্গায় যান। নিহত আবিরের আশিক হোসেন নামে আরো একটি ছোট ভাই রয়েছে।
এদিকে নিহত আবিরের মাথার খোঁজে ঢাকা থেকে র‌্যাবের একটি ডগ স্কোয়াট ঘটনাস্থলে পৌছায়। তবে, বুধবার বিকাল পর্যন্ত তার মাথার কোন সন্ধান পাওয়া যায়নি। গতকাল বিকালে নিহত আবিরের গ্রামের বাড়ি দৌলতপুরে যেয়ে দেখা যায় হাজার হাজার নারী পুরুষের ভিড়। আবিরকে দেখতে আশেপাশের গ্রাম থেকে তারা এসেছেন। প্রতিবেশিদের ভাষ্য, আবিরদের কোন শত্রæ থাকার কথা নয়। তবে কি কারনে সে হত্যার সিকার হতে পারে এমন প্রশ্নেরও জবাব নেই তাদের কাছে।
কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের বাসিন্দা নিহত আবিরের নানা শামছুর রহমান জানান, নিহত আবিরের বাবা বাড়তি উপার্জনের আশায় এখন দুবাই বসবাস করছে। দুবাই যাওয়ার কিছুদিন আগে আবিরকে চুয়াডাঙ্গর ওই মাদরাসায় ভর্তি করে। বাবা-মা’র ইচ্ছা ছিল আবির কোরআনের হাফেজ হবে। এর আগে সে স্থানীয় একটি মাদরাসায় পড়তো। সেখানে থেকে কোরআন মুখস্থ শুরু করে। ভালোভাবে শেষ করার জন্য ছয় মাস আগে স্থানীয় এক শিক্ষকের পরামর্শে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ওই মাদরাসায় ভর্তি হয়।
মাদরসার প্রধান মুফতি মোহাম্মদ আবু হানিফ জানান, মঙ্গলবার দিবাগত রাতে এশার নামাজের সময় ওজু করতে বেরিয়ে ছেলেটি আর কক্ষে ফেরেনি। অনেক খোঁজাখুজির পর না পেয়ে রাতেই পুলিশকে বিষয়টি জানানো হয়। সকালে মাদরাসা সংলগ্ন একটি ইটভাটার পাশ থেকে তার মস্তকবিহীন লাশ পাওয়া যায়। গত ছয় মাস আগে তার বাবা-মা এসে এই মাদরাসায় ভর্তি করে যান। এরপর গত নয় দিন আগেও তার মা আবিরকে সাথে নিয়ে মাদরাসায় রেখে যান বলে উল্লেখ করেন এই মাদরাসা প্রধান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (16)
নুর মোহাম্মদ ২৫ জুলাই, ২০১৯, ১:১৩ এএম says : 0
খোদার গজব পড়ুক যারা এ ঘটনাটি কে ধামাচাপা দেওয়া চেষ্টা করে
Total Reply(0)
Mozaher Uddin ২৫ জুলাই, ২০১৯, ১:৪৩ এএম says : 0
আমার একটা ছেলেকে পবিত্র কোরআন হিফজ করার জন্য এলাকার ছোট ছোট হিফজখানার একটিতে পড়াচ্ছি। কিন্তু সব পরিচিত জনার বলে আবাসিকে না রাখলে কোরআন মুখস্ত করতে পারবেনা।এখন এসবের ভয়ে সাহস হয়না।
Total Reply(0)
Farooq Farooq Farooq Farooq ২৫ জুলাই, ২০১৯, ১:৪৩ এএম says : 0
পুলিশ বলা দরকার মাথা কই সব গুজব বলে উড়িয়ে দে তদন্ত না করে।।সরকার এর এত গোয়েন্দা বাহিনী কই গুলো। সেনাবাহিনী গোয়েন্দা রা কি গুমার যায়।এদের বাহির করা দরকার
Total Reply(0)
Ahmad AL Gazi ২৫ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
এক পার্টি আছে খালি প্রচার করছে গুজবে কান দিবেন না। যদি সরকার এই মাথা কাটা দমন করতে পারে তাহলে গণ পিটুনি আপনা আপনিই বন্ধ হয়ে যাবে। যেখানে সরকারের উচিত বিষয়টাকে গুরুত্ব দেয়া সেখানে গুজব করে চিল্লাইতাছে। মানলাম পদ্মা সেতু তে মাথা দেয়া টা গুজব। কিন্তু এই ঘটনাও কি গুজব। আল্লাহ তুমি সব ঠিক করে দাও। আমিন।
Total Reply(0)
রাত পোহাবার কত দেরি ২৫ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আহা কত যে হৃদয়বিদারক ঘটনা, শুনলেও গা শিউরে ওঠে ।
Total Reply(0)
A Rahman Shishir ২৫ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
এত মাথা যাচ্ছে কোথায়?
Total Reply(0)
MD Ejabul Howlader ২৫ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আমার ছেলে আবাসিক মাদ্রাসায় পড়াশুনা করে, কিন্তু আমার ভিতরে সব সময় একটা ভয় কাজ করছে।
Total Reply(0)
Rafiq Sikder ২৫ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
এই হত্যাকান্ডের আসামিদের বিরুদ্ধে কথা বলা হারাম এই শিশুটির মা বাবার মনের অবস্থাটা আল্লাহ ভালো জানেন আমিন
Total Reply(0)
Arfin Chowdhury ২৫ জুলাই, ২০১৯, ১:৪৫ এএম says : 0
এই দেশের জন্য এখন আর দোয়া আসেনা, বদ দোয়া আসে মন থেকে। দেশটাতে কি শুরু হইলো সরকারি দলের সবাই বলবে গুজব। এসব চোট বাচ্ছাদের কি অপরাধ?? কে দেবে জবাব??
Total Reply(0)
Md Belal ২৫ জুলাই, ২০১৯, ১:৪৫ এএম says : 0
এই মাথা কোথায় গেলো। এই মাথা গুলো কার কাছে যায় প্রশাসন কি এক বার ও খতিয়ে দেখছে?
Total Reply(0)
Sojon ২৫ জুলাই, ২০১৯, ৬:১৪ এএম says : 0
সরকার যদি তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়। তাহলেই তো গুজব বন্ধ হয়ে যায়।যারা মাথা কাঠছে।যেমন কিছুদিন আগে নেত্রকোনা ও চুয়াডাঙ্গায় মাথা কাটার যে ঘটনা এটা তো গুজব নয়। অবশ্যই বাস্তব। আমার অনুরোধ প্রশাসনের কাছে যেন বিষয়টি ক্ষতিয়ে দেখেন।
Total Reply(0)
তোফায়েল হোসেন ২৫ জুলাই, ২০১৯, ৮:১৪ এএম says : 0
২৪ঘন্টার ভিতরেে খুনিদের ধরতে চাই,, এছাড়া অসি, ডিসি কে বহিষ্কার করা হোক।
Total Reply(0)
Tofael Hossain ২৫ জুলাই, ২০১৯, ৮:২১ এএম says : 0
অসি, ডিসি কেবহিষ্কার করা হোক, তারা শুধু টাকার ধান্দায় থাকে। কাজের কাজ কিছুই করে না।
Total Reply(0)
Islamik News ২৫ জুলাই, ২০১৯, ৯:৩০ এএম says : 0
দেশে এটা কি শুরু হল
Total Reply(0)
মোঃ নুর নবী ২৫ জুলাই, ২০১৯, ১১:৫৬ এএম says : 0
সরকার কি চায় ভোট চুরি করেছে মন ভরে নাই
Total Reply(0)
Malek ২৯ জুলাই, ২০১৯, ৪:৪০ পিএম says : 0
Allaha tumi rahmat dan karun.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন