ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সাভারে মবিল পক্রিয়াকরণ কারখানায় আগুন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৪:৩৪ পিএম

ঢাকার সাভারে একটি মবিল পক্রিয়াকরণ কারখানায় আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এসময় পুড়া মবিলের বিষাক্ত গ্যাসে ফায়ার সার্ভিসের ৩কর্মী অসুস্থ্য হয়ে পরে।
বৃহস্পতিবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের যাদুরচড় এলাকার ‘নাসরিন অটোমোবিল রিফাইন লিমিটেড’ কারখানায় এ আগুন লাগার ঘটনা ঘটে।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক বলেন, দুপুর আনুমানিক পৌনে ২টার দিকে মবিল প্রক্রিয়াকরণ কারখানায় হঠাৎ করে আগুন লাগে। মুহুর্তের মধ্যেই আগুনের তীব্রতা বেশী হওয়ায় পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় সোয়া তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
তবে পুড়া মবিলের বিষাক্ত গ্যসে ফায়ার সার্ভিসের তিন কর্মী অসুস্থ হয়ে পড়ে। পরে তাদেরকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ বলেন, কারখানাটিতে পুড়া মোবিল রিফাইন করা হতো। এলপিজি গ্যাস সিন্ডার লিকেজ থাকায় আগুনের সূত্রপাত ঘটে। তিনি বলেন, এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে পাশে অক্সিজেনের বোতলে আগুন ছড়িয়ে পড়ায় মুহুর্তেই আগুন দ্রুত ছড়িয়ে পরে। আগুন ভবনটির টিনের চালও পুড়ে যায়। এসময় তাদের তিন কর্মী অসুস্থ হয়ে পড়ে বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন