মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কোন দুর্ভোগ থাকবে না, কোন আতংক নয়, পরিস্থিতি মোকাবেলা করার সক্ষমতা সরকারের আছে -ত্রাণ প্রতিমন্ত্রী

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৭:২৩ পিএম

‘কোন দুর্ভোগ থাকবে না, কোন আতংক থাকবে না, ভয়ের কোন কারণ নেই, এই পরিস্থিতির মোকাবেলা করার সক্ষমতা সরকারের আছে। বন্যা মোকাবেলায় ২২টি মন্ত্রণালয় একসাথে কাজ করছে। আমরা অতীতের অভিজ্ঞতা থেকে কাজ করছি। সবার আগেই ত্রাণ সামগ্রী পাঠিয়েছি আমরা’ বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা ও কুড়িগ্রামে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, কুড়িগ্রামের দুর্ভোগ লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সরকারের সাথে বন্যা সহনীয় কুড়িগ্রাম জেলা গড়ার লক্ষ্যে এ জেলার সকল নদীর দুই তীরে বাধ নির্মাণ ও খননের মহাপরিকল্পনা হাতে নিয়েছেন। ১৬টি নদী জেলাবাসীর জন্য আর দু:খ নয়; আশির্বাদ হিসেবে কাজ করবে।’ এসময় তার সাথে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-৪ আসেন এমপি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো: পনির উদ্দিন আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।
পরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় অগ্রগতি পর্যালোচনা করে তিনি তাৎক্ষণিকভাবে ৫শ’ মে.টন জিআর চাল, ১০ লাখ টাকা, ৪শ’ বান্ডিল ঢেউটিন, গৃহনির্মাণ বাবদ ১ কোটি ২০ লাখ টাকা, ২ হাজার প্যাকেট শুকনো খাবার, ১ হাজার দুর্যোগ সহনীয় ঘর তৈরী এবং ৩ মাসের জন্য ভিজিএফ চলমান রাখার নির্দেশ দেন।
এরপর প্রতিমন্ত্রী উলিপুরে এম.এ মতিন কারিগরি কলেজ, চিলমারীতে ফুড গোডাউনে এবং রৌমারী ও চর রাজীবপুর উপজেলায় ত্রাণ বিতরণ করার পাশাপাশি বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। সেখান থেকে তিনি স্পীডবোটে জামালপুরের উদ্দ্যেশে রওয়ানা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন