ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুর-ভোলা নৌ রুটে স্বাভাবিক হচ্ছে ফেরী চলাচল

কমতে শুরু করেছে দীর্ঘ লাইন

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ৩:০২ পিএম

লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে ফেরী স্বাভাবিক হচ্ছে ফেরী চলা চলা। কমতে শুরু করেছে যানবাহনের দীর্ঘ লাইন। লক্ষ্মীপুর-ভোলা রুটের ৩টি ফেরীর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারনে ২টি ফেরি বিকল থাকায় উভয় পাড়ে পরিবহনের দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে। একটি মাত্র সচল ফেরি দিয়ে কিছুটা যানবাহন পারাপার হলেও উভয় পাড়ে পরিবহনের দীর্ঘ জটের সৃষ্টি ও দুর্ভোগ কমাতে কর্তৃপক্ষ বুধবার চাঁদপুর থেকে কস্তুরি নামক আরো একটি ফেরী লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে যুক্ত করে। যান্ত্রিক ত্রুটির কারনে বিকল হওয়া ২টি ফেরী সচল হলে শনিবার রাত থেকে ৪টি ফেরী চলাচল শুরু করে।
দেশের দীর্ঘতম লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম। এই রুটে কনকচাঁপা, কৃষানী ও কলমিলতা নামের তিনটি ফেরি নিয়মিত চলাচল করে। কিন্তু বেশ কয়েকদিন দুইটি ফেরি বিকল হয়ে পড়ায় যানবাহন পারাপারে মারাত্মক ভোগান্তি সৃষ্টি হয়েছে।
জাহাঙ্গীর আলম, হুমায়ন কবিরসহ স্থানীয়দের অভিযোগ, লক্ষ্মীপুর-ভোল নৌ রুটটি গুরুত্বপূর্ণ হলেও অত্যন্ত অবহেলিত, ঘাটের সমস্য, নদীতে নাব্যতা, ফেরীর সমস্যা সহ একের পর এক সমস্যা লেগেই আছে।
ভোলাগামী ট্রাক চালক এমদাদ উল্যাহ জানান, তিনি চট্টগাম থেকে পণ্য নিয়ে ভোলার উদ্দেশ্যে যাচ্ছেন। গত ২দিন ধরে তিনি ঘাটে সিরিয়াল পাচ্ছেনা না।
ট্রাক চালক ইদ্রিস মিয়াসহ কয়েকজন পরিবহন চালক ও শ্রমিক জানান, গত কয়েকদিন দিন ধরে তারা ঘাটে অপেক্ষা করছেন। ফেরী চলাচল শুরু হয়েছে, দ্রুত সিরিয়াল না পেলে ট্রাকের মালামল নষ্ট হয়ে যাবে।
বিআইডাব্লিউটিসি মজু চৌধুরীর হাট ফেরীঘাট এর সহকারী প্রকৌশলী আবদুল মালেক জানান, ফেরীর ইঞ্জিন বিকল হওয়ায় ২ ফেরী বন্ধ ছিল। এখন মেরামত করা হয়েছে, আসা করি দুর্ভোগ থাকবে না।
বিআইডাব্লিউটিসি মজুচৌধুরীরহাট ফেরীঘাট এর সহকারি পরিচালক মো. কাউছার যানবাহন ও দুর্ভোগের কথা স্বীকার করে জানান, এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে জানানোর পর কর্তৃপক্ষ দ্রুত চাঁদপুর থেকে একটি ফেরী আনার ব্যবস্থা করেছেন। বর্তমানে সবগুলি ফেরী চলা চলা শুরু হয়েছে। আগামী ১/২ দিনের মধ্যে সমস্যা সমাধান হবে বলে আশা করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন