শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকার ডেঙ্গু এখন সাতক্ষীরায়, আক্রান্ত নয়জন

আক্তারুামান বাচ্চু, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ৪:৪৬ পিএম

ঢাকার ডেঙ্গু এখন সাতক্ষীরায়। নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ নয়জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে। এর মধ্যে সুস্থ হয়ে একজন বাড়িতে গেলেও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আটজন রোগী। ডেঙ্গুতে আক্রান্তরা হলেন, সদর উপজেলার চৌবাড়িয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আল মামুন (২২), থানাঘাটা গ্রামের ইদ্রিস আলীর ছেলে ইঞ্জিনিয়ারিং ভর্তি প্রত্যাশী নাহিদ (১৮), চুপড়িয়া গ্রামের আব্দুল মালেক সরদারের ছেলে আব্দুল লতিফ (২১), মাগুরা মিলবাজার এলাকার আমজাদ হোসেনের মেয়ে ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী সাবরিনা (১৯), আলিপুর গ্রামের আবু তালেবের ছেলে এমবিএ শিক্ষার্থী আবুবক্কর ছিদ্দিক (২৬), হাজীপুর গ্রামের পরিমল সরকারের ছেলে ঢাকা নর্দান ইউনিভার্সিটির বিএসসি ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী প্রসেনজিৎ (২৪), দেবহাটা উপজেলার বড়শান্তা গ্রামের মাহবুবুর রহমানের ছেলে মেহেদী হাসান (৩২), আশাশুনি উপজেলার রামনগর গ্রামের বাবর আলীর ছেলে হামিদুল ইসলাম (৩৩), ও খাসবাগান গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে খুলনা বিএল কলেজের অনার্স পড়–য়া শিক্ষার্থী শামীম হাসান (২১। শামীম হাসান রোববার (২৮ জুলাই) সকালে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে গেছেন।
ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের সাথে রোববার দুপুরে কথা বলে জানা গেছে, তারা সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে তিনজন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ও পাঁচজন সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।
সাতক্ষীরা সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ও নার্স জানিয়েছেন, ঢাকায় অবস্থানকালীন সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে রোগীরা আসছেন। সামনে ঈদ। ঈদ করতে অনেকেই সাতক্ষীরায় ফিরবেন। তাই রোগীর সংখ্যা আরো বাড়তে পারে। তবে, আতংকিত না হয়ে সচেতন হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তারা। বিশেষ করে মশার কামড় থেকে দূরে থাকার পরামর্শ দেন ডাক্তার ও নার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন