শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম


পুতিনকে আমন্ত্রণ
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ জি৭ সম্মেলনের আগে ১৯ আগস্ট বৈঠকে বসতে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে আমন্ত্রণ জানানোর কথা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ফ্রান্সের ভূমধ্যসাগরীয় উপকূলে বোরমেস-লেজ-মিমোসাসের কাছের একটি গ্রামে মধ্যযুগের ফোর্ড অব ব্রিগানকনে নিরিবিলি পরিবেশে পুতিনের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বারমেস-লেজ-মিমোসাস জায়গাটি বেছে নেয়ার ব্যাপারে ম্যাখোঁ বলেন, এই জায়গাটি সবকিছু থেকে বিচ্ছিন্ন এবং এখানে নিরিবিলি কাজ করা যায়, এখানে পুতিনের সঙ্গে তিনি বেশ কিছু সময় কাটাবেন। এএফপি।

মোবাইল ফেরত
ইনকিলাব ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা পুলিশ শনিবার শতাধিক মানুষকে ডেকে তাদের হারিয়ে যাওয়া বা চুরি যাওয়া মোবাইল ফোন ফেরত দিয়েছে। শুধু লালবাজারে কলকাতা পুলিশের সদর দপ্তরেই ৬০ জনের হাতে তাদের মোবাইল ফোন ফিরিয়ে দেয়া হয়েছে। অন্যান্য থানা থেকেও ফেরত দেয়া হয়েছে আরও বহু হারানো মোবাইল ফোন। জিনিউজ।

জেইড খনিতে
ইনকিলাব ডেস্ক : মিয়ানমারের একটি জেইড খনিতে ভূমিধসে অন্তত এক পুলিশসহ ১৪ জন নিহত হয়েছে। রোববার সকালের এই ঘটনায় আরও চার জন নিখোঁজ রয়েছে, তাদেরও মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ধসে পড়া মাটি ও কাদার নিচে একটি গার্ড পোস্ট চাপা পড়েছে বলে জানিয়েছে পুলিশ। মিয়ানমারের উত্তরাঞ্চলীয় কাচিন রাজ্যের হপাকান্ত জেইড খনি এলাকায় প্রায়ই প্রাণঘাতী ভূমিধসের ঘটনা ঘটে। সরকার খনিগুলো পরিষ্কার করার প্রতিশ্রুতি দিলেও পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি। নিখোঁজ চার জনের মধ্যে দুই জন পুলিশ সদস্যও রয়েছেন বলে জানিয়েছেন তিনি। রয়টার্স।

সিরিয়ায় নিহত ১৪
ইনকিলাব ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলে ইদলিব প্রদেশে বাশার আল আসাদ সরকারের অনুগত বাহিনীর বিমান হামলায় শিশুসহ কমপক্ষে ১৪ জন প্রাণ হারিয়েছেন। ইদলিবের আরিহা শহর ছাড়াও শনিবার সরকারি বাহিনী হামাপ্রদেশের আল-আমকিয়া, মরেক, হাওয়াশ ও আল-জায়ারা প্রদেশে বিমান হামলা চালায়। আরিহা শহরের বিমান হামলায় ১৪ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। ইদলিবের কেন্দ্রীয় হাসপাতালের চিকিৎসক ডা. মো. আবরাশ গণমাধ্যমকে জানান, আহতদের মধ্যে পা উড়ে যাওয়া তিন বছরের একটি শিশু এবং পেটের চামড়া উঠে যাওয়া এক যুবকের অবস্থা আশঙ্কাজনক। ডেইলি সাবাহ।

ট্যাংকার পরিদর্শন
ইনকিলাব ডেস্ক : হরমুজ প্রণালীতে ইরানের হাতে আটক ব্রিটিশ পতাকাবাহী তেল ট্যাংকার স্টেনো ইম্পেরো পরিদর্শন করেছেন একদল রুশ কূটনীতিক। তারা মূলত ইরানে নিযুক্ত রুশ দূতাবাসের কর্মী। শনিবার ট্যাংকারটি পরিদর্শন করেন তারা। টুইটারে দেওয়া রুশ দূতাবাসের এক পোস্টে কূটনীতিকদের ট্যাংকারটি পরিদর্শনের কথা নিশ্চিত করা হয়েছে। পরিদর্শনকালে এটির রুশ ক্রুদের সঙ্গেও কথা বলেন তারা। টুইটারে দেওয়া পোস্টে বলা হয়, নাবিকদের স্বাস্থ্যের অবস্থা ভালো। তারা এখনও ট্যাংকারটিতে রয়েছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন