বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লায়ন-জাম্পার ঘুর্ণীতে দিশাহারা উইন্ডিজ

প্রকাশের সময় : ৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গায়ানার পিচ কি আচরণ করতে পারে তা ঠিকই জানতেন অস্ট্রেলিয়ানরা। আগের ম্যাচেই তো সেই পথ দেখিয়ে দিয়ে গেছেন এক সুনীল নাইনই (৬/২৭)। একাই উইয়ের ঢিবির মতো ধসে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটিং লাইন-আপ। পরশু টস জিতে তাই বল বেছে নিতে একদম দেরি করলেন না অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ঠিক একই মাঠে এবার নিজেরাই অজি স্পিনারদের শিকার হলেন নারাইনরা। নাথান লায়ন ও অ্যাডাম জাম্পার ঘুর্ণীতে ১ উইকেটে ৫০ থেকে ৩২.৩ ওভারে ১১৬ রানেই গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজের ইনিংস! বোনাস পয়েন্টসহ স্মিথরা ম্যাচ জিতে নিল ৬ উইকেটে।
দীর্ঘ দিন পর চোট কাটিয়ে দলে ফিরে প্রথম ওভারেই জনসন চার্লসের উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচারও এই বাঁ-হাতি ফাস্ট বোলারের শিকার। এর পরই শুরু হয় লায়ন-জাম্পা তাÐব। দু’জনে সমানভাবে ভাগাভাগি করে নেন ক্যারিবীয় ব্যাটসম্যানদের ৬টি উইকেট। ১টি উইকেট নিয়ে তাদের সাথে যোগ দেন গেøন ম্যাক্সওয়েলও। তবে মন্থর উইকেটে এই রান পাড়ি দিতেই ৪ জন ব্যাটসম্যানকে হারাতে হয় অজিদের। ১ উইকেটে ৮৫ থেকে উসমান খাজার পর ৯২ রানে দাঁড়িয়েই ফেরেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও ম্যাক্সওয়েল। ৩৬ রানের খরচায় অজিদের দুই উইকেট তুলে নিয়ে এই ম্যাচেও আলো ছড়ান সুনীল নারাইন। তবে আইপিএলের সেই ঝলমলে ফর্ম ক্যারিবীয় দ্বীপেও যেন বয়ে এনেছেন ডেভিড ওয়ার্নার। দলের জয় নিশ্চিত করে যখন হাসিমুখে মাঠ ছাড়েন, হায়দরাবাদ অধিনায়কের নামের পাশে তখন ৫৫ বলে ৫৫ রান। একই মাঠে আজ আবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া।
সংক্ষিপ্ত স্কোর : ওয়েস্ট ইন্ডিজ : ৩২.২ ওভারে ১১৬ (চার্লস ২২, ব্র্যাথওয়েট ২১; স্টার্ক ২/৩৭, লায়ন ৩/৩৯, জ্যামপা ৩/১৬)। অস্ট্রেলিয়া : ২৫.৪ ওভারে ১১৭/৪ (ওয়ার্নার ৫৫*, খাজা ২৭; নারাইন ২/৩৬)। ফল : অস্ট্রেলিয়া ৬ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : নাথান লায়ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন