বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আগামী তিন বছরের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান শেখ রাসেল ডিজিটাল ল্যাবের আওতায় আসবে -আইসিটি প্রতিমন্ত্রী

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১:০৫ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিক্ষা ও প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে আগামী ৩বছরের মধ্যে দেশের সব বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করবে সরকার। এছাড়া উদ্যোক্তাদের জন্য বাংলাদেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে।
আজ সোমবার সকালে শেরপুর সদর উপজেলার হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শনের আগে শেরপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরো বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের উদ্যোক্তা তৈরী করতেও সরকার বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে সকল ইউনিয়ন পরিষদ উচ্চগতির ইন্টারনেট সেবার আওতায় আনা হবে।
এর আগে শেরপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর কর্মকর্তা, বিভিন্ন দপ্তর প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব ও ইউডিসি উদ্যোক্তাদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।
জেলা প্রশাসক আনারকলি মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইনফু সরকার ফেজ ৩ এর প্রকল্প পরিচালক বিকর্ণ কৃমার ঘোষ, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন