ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

বিএসএমএমইউ’র ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের শয্যাসংখ্যা ১৫০-এ উন্নীত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৬:৩৮ পিএম

ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা নিশ্চিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের শয্যা সংখ্যা ৪০ থেকে বৃদ্ধি করে ১৫০-এ উন্নীত করা হয়েছে। সোমবার (২৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের সেবা কার্যক্রম পরিদর্শন করে এ ঘোষণা দেন। তিনি রোগীর সাথে কথা বলেন, রোগীর কপালে মমতার হাত বুলিয়ে দেন এবং তাঁদের চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় ভিসি ডেঙ্গু রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম নিশ্চিত করতে করণীয় সবকিছুই করা হবে বলে উল্লেখ করেন।

ডা. কনক কান্তি বড়–য়া রোববার রাতেও ডেঙ্গু চিকিৎসাসেবা সেল পরিদর্শন করেন। সোমবার ডেঙ্গু চিকিৎসাসেবা সেল পরিদর্শনের সময় সেখানে উপস্থিত ছিলেন প্রো-ভিসি ডা. সাহানা আখতার রহমান, ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ডা. জিলন মিয়া সরকার, রেজিস্ট্রার ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, মেডিসিন বিভাগের আরপি সহকারী অধ্যাপক ডা. হাসান ইমাম প্রমুখ।

বর্তমানে বঙ্গববন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ওয়ার্ড, শিশু মেডিসিন ওয়ার্ড, ডেঙ্গু চিকিৎসা সেল, কেবিন এবং আই সি ইউ ৭৬ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান জানান, ডেঙ্গুরোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম নিশ্চিত করতে অত্যন্ত দ্রুততার সাথে ৬০টি নতুন শয্যা ক্রয় করা হয়েছে। প্রয়োজনে শয্যাসংখ্যা আরো বৃদ্ধি করা হবে।

মেডিসিন বিভাগের আরপি সহকারী অধ্যাপক ডা. হাসান ইমাম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের বহির্বিভাগে প্রতিদিন প্রায় ৪০০ জন জ্বর নিয়ে আসেন। এসকল রোগীদের অধিকাংশই ডেঙ্গুজ্বরে আক্রান্ত। তবে বেশিরভাগ রোগীরই ভর্তির প্রয়োজন পড়ে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন