বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডাকাত রানী গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

হাতে একটা গোলাপি রঙের ব্যাগ। তার মধ্যেই চোখের পলকে ভরে নিতেন ব্যাঙ্কের লাখ লাখ টাকা। এভাবেই দিনের পর দিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে একের পর এক ব্যঙ্ক লুটেছেন। কেউ তার টিকিটিও ছুঁতে পারেনি। অবশেষে দস্যুরানি ফুলনদেবীর নয়া সংস্করণ বছর পঁয়ত্রিশের সার্স বায়েজ রোববার ধরা পড়লেন নর্থ ক্যারোলিনার সার্লোটি পুলিশের জালে। তবে একা নন, সাগরেদ সমেত। প্রশাসনের দাবি, পূর্ব উপক‚লের রাজ্যগুলির এমন কোন ব্যাঙ্ক নেই যার থেকে সে আর তার সঙ্গী অ্যালেঙ্কিস মোরালেস ডাকাতি করেনি।

খবর, ডাকাতির পর তারা নাকি গা ঢাকা দিয়েছিল সার্লোটি স্পিডওয়ে ইন অ্যান্ড স্যুইটের গোপন আস্তানায়। হ্যামলেট থেকে যে জায়গা প্রায় ১০০ কিমি দূরে। সেখান থেকে গ্রেফতার করা হয় তাদের। এখানেই নাকি শেষ জাকাতি সেরেছিল ডাকাত রানি।

মাত্র এক সপ্তাহে পরপর ৪টি ব্যাঙ্ক ডাকাতির পরেই বায়েজের এই দুঃসাহসিক অভিযান বন্ধ করতে ইতোমধ্যেই সে দেশের সরকার তার নামে দশ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছিল। যে তাকে ধরে দিতে পারবে তাকেই দেওয়া হবে এই পুরস্কার। সমস্ত রাজ্যে ছয়লাপ তার পোস্টার ছবিতে।

এফবিআই জানায়, উত্তর ক্যারোলিনার গ্রিনভিলের পিট কাউন্টি ডিটেনশন সেন্টারে আপাতত ৪০ মিলিয়ন ডলার বন্ডের বিনিময়ে রাখা হয়েছে বায়েজ ও মোরালেসকে। তাদের বিরুদ্ধে রয়েছে বিপজ্জনক অস্ত্র নিয়ে একাধিক ব্যাঙ্ক লুঠের অভিযোগ। রাজ্যের ব্যাঙ্কগুলি থেকে সম্ভবত আরও অভিযোগ জানান হবে দুই ডাকাতের বিরুদ্ধে। শুধু এরা নয়, এদের সঙ্গে ডাকাতিতে যুক্ত থাকা সবার বিরুদ্ধেই চার্জশিট গঠিত হবে। এখন সন্দেহভাজনদের খুঁজে পেতে চিরুনি তল্লাসি চলছে।

সূত্রের খবর, ২০ জুলাই পেনসেলভেনিয়ার সার্লোটির অরস্টাউন ব্যাঙ্ক দিয়ে ডাকাতি শুরু গোলাপি লেডি ডাকাতের। এর তিনদিন পরে, লুঠ করে রেহবোথ বিচের এমএন্ডটি ব্যাঙ্ক। পরের দিনই লুঠ করেন উত্তর ক্যারোলাইনের আইডেনের একটি সাউদার্ন ব্যাঙ্ক। শেষ ডাকাতি হ্যামলেটে। সূত্র : সিবিএস নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
জাহিদ ৩১ জুলাই, ২০১৯, ৯:২৪ এএম says : 0
আসলেই দস্যুরানি ফুলনদেবীর নয়া সংস্করণ
Total Reply(0)
তফসির আলম ৩১ জুলাই, ২০১৯, ৯:৪২ এএম says : 0
বাপরে! এক সপ্তাহে পরপর ৪টি ব্যাঙ্ক ডাকাতি!
Total Reply(0)
টয়া ৩১ জুলাই, ২০১৯, ৯:৪৩ এএম says : 0
তারে তো অ্যাওয়ার্ড দেয়া উচিত
Total Reply(0)
জিন্নাতারা ৩১ জুলাই, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
সে দেখিয়ে দিলো মেয়েরাও কম না
Total Reply(0)
সোয়েব আহমেদ ৩১ জুলাই, ২০১৯, ৯:৫০ এএম says : 0
আর আমাদের দেশের ব্যাংক চোর ও ডাকাতদের ধরা হয় না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন