ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

রাজশাহীতে জুলাই মাসে নির্যাতনের শিকার ১৯ নারী-শিশু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

জুলাই মাসে রাজশাহীতে ১৯ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১৩ নারী ও ৬ শিশু নির্যাতনের ঘটনা ঘটে। গতকাল বুধবার বিকেলে রাজশাহীর বেসরকারি উন্নয়ন ও মানবাধিকার সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি)র ‘রিসার্চ, ডকুমেন্টেশন এন্ড পাবলিকেশন ইউনিট’ থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, জুলাই মাসে নারী ও শিশু নির্যাতনের আলোচিত ঘটনাগুলোর মধ্যে গত ২ জুলাই পুঠিয়ায় গভীর রাতে নারীকে কুপিয়ে হত্যা, ৭ জুলাই গোদাগাড়ীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, ৯ জুলাই গোদাগাড়ীতে মাকে হত্যা করে মাদকাসক্ত ছেলে আটক, ১৭ জুলাই দুর্গাপুরে অন্তঃসত্ত¡া নারীকে নির্যাতন করে গর্ভপাত, ২১ জুলাই দুর্গাপুরে তিন বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা অভিযুক্ত আটক, ২৭ জুলাই নগরীতে নার্সিং কলেজের মেসে ছাত্রীর ঝুলন্ত লাশ এবং ৩০ জুলাই রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন।
জুলাই মাসে ১৩ নারী নির্যাতনের মধ্যে মহানগরীর থানাগুলোতে সংঘটিত হয়েছে ৬টি এবং মহানগরীর বাইরের থানাসমূহে সংঘটিত হয়েছে ৭টি নির্যাতনের ঘটনা। এরমধ্যে বাগমারায় ১টি, পুঠিয়ায় ২টি, গোদাগাড়ীতে ২টি, পবায় ১টি এবং দুর্গাপুরে ১টি নারী নির্যাতনের ঘটনা ঘটে। এসব ঘটনার মধ্যে হত্যা ২টি, হত্যার চেষ্টা ৩টি, রহস্যজনক মৃত্যু ৩টি, আত্মহত্যা ২টি, আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটে ১টি, নিখোঁজ ১টি এবং ১টি যৌন হয়রানির ঘটনা ঘটে।
এ মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৬টি। সবগুলো ঘটনায় মহানগরীর বাইরের থানাগুলোতে সংঘটিত হয়েছে। এর মধ্যে বাগমারায় ২টি, মোহনপুরে ১টি, দুর্গাপুরে ১টি এবং পুঠিয়ায় ২টি শিশু নির্যাতনের খবর পাওয়া গেছে। এসব ঘটনার মধ্যে ধর্ষণের চেষ্টা ১টি, অপহরণ ২টি, আত্মহত্যার চেষ্টা ১টি, নিঁখোজ ১টি এবং অন্যান্য ঘটনা ঘটে ১টি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন