বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু সমস্যা সমাধানে সরকারের দায়বদ্ধতা নেই -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ২:২৯ পিএম

ডেঙ্গুর মতো এত বড় সমস্যা ও জাতীয় সঙ্কট সমাধানে সরকারের কোন দায়বদ্ধতা নেই বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণের নিকট সরকারের কোন জবাবদিহিতা নেই এবং রাষ্ট্রক্ষমতার জন্য বর্তমান শাসকগোষ্ঠী জনগণকে প্রয়োজন মনে করে না। সেজন্য দেশের যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অবহেলা ও অবজ্ঞা করে থাকে। ডেঙ্গু সমস্যার মতো এতবড় জাতীয় সংকটে সরকারের কোন দায়বদ্ধতা নেই বলেই প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রী এখন বিদেশে অবস্থান করছেন। আওয়ামী সরকারের রাজনীতি জনকল্যাণমূখী নয়ই বরং জনগণকে চরম দুর্ভোগের মধ্যে ফেলাই এদের রাজনীতির লক্ষ্য। তাই প্রাকৃতিক দুর্যোগে আওয়ামী মন্ত্রী-নেতাদের বাগাড়ম্বর বক্তব্য প্রদান ছাড়া সমস্যা সমাধানে কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করে না।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল ১১টায় রাজধানীর মহাখালীস্থ ব্র্যাক ইউনিভার্সিটির সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে এক জনসচেতনতামূলক র‌্যালী শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়া র‌্যালীতে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র নেতৃব্ন্দৃসহ সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

র‌্যালী শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ডেঙ্গু আতঙ্কে রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষের মধ্যে এখন চরম আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিনই অসংখ্য মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং এদের মধ্যে কারো কারো প্রাণহানিও ঘটছে অথচ এই সংকট মোকাবেলায় জনবিদ্বেষী সরকারের যথাযথ উদ্যোগ নেই। ভয়াবহ দু:শাসনে জর্জরিত মানুষের ভোট চুরি করে ক্ষমতাসীন হওয়ার জন্য জনগণ বর্তমান সরকারকে ঘৃনা করে বলেই সরকার জনগণকে শত্রু বলে মনে করে।

দেশে বন্যা, ডেঙ্গুসহ নানা দুর্যোগে বিএনপি সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছে জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, বিএনপি শুধু মিটিং-মিছিলের রাজনীতি করে না, বিএনপি নেতাকর্মীরা ঝড়-জলোচ্ছাস-বন্যাসহ সংক্রামক ব্যধিজনিত মহামারী মোকাবেলা করতেও জনগণের পাশে থাকে। ডেঙ্গু সমস্যা সমাধানে সরকারের ব্যর্থতাকে দায়ী করে রিজভী আহমেদ বলেন, অবিলম্বে সরকার ডেঙ্গু সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতামূলক র‌্যালী অনুষ্ঠানের জন্য বিএনপি ঢাকা মহানগর উত্তর ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব তাঁর বক্তৃতায় আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন ও চারবারের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলায় সরকার তাঁকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। গতকাল বুধবার গোটা দেশবাসী অধীর ও ব্যাকুল হয়ে সর্বোচ্চ আদালতের দিকে তাকিয়ে ছিল, সবাই আশা করেছিল জুলুম ও অন্যায়ের প্রতিকার শেষ আশ্রয়স্থল উচ্চতর আদালত সরকারের নির্জলা সাজানো মিথ্যা মামলায় কারারুদ্ধ দেশনেত্রীকে জামিন দিবেন। কিন্তু গোটা দেশবাসীকে হতাশ করে ৭৪ বছর বয়সী চরম অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়া হয়েছে। এই রায় নিয়ে দেশের জনগণের সাথে আমরাও হতাশ ও উদ্বিগ্ন। জাতীয়তাবাদী শক্তি জনগণকে সাথে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তিলাভে রাজপথে নামার জন্য জোর প্রস্তুতি নিচ্ছে। বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব তাঁর বক্তব্যে আবারও অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন