শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ডেঙ্গু সচেতনতায় মাঠে নেমেছে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৫:২৫ পিএম

‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ স্লোগানকে সামনে রেখে ডেঙ্গু সচেতনতায় মাঠে নেমেছে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে ডেঙ্গু সচেতনতামূলক কর্মসূচির উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এমএ আজিজ।

উদ্ধোধনী অনুষ্ঠানে ডা. এমএ আজিজ বলেন, ডেঙ্গু প্রতিরোধে সমাজের সকল শ্রেণির মানুষকে এগিয়ে আসতে হবে। সকল শ্রেণির মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। গণসচেতনতা বৃদ্ধির লক্ষে চিকিৎসক সমাজ কাজ করে চলেছে। তারই অংশ হিসেবে আমাদের চিকিৎসক, মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানের গণসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি আমাদের মেডিকেল কলেজের আশে পাশের বাসাবাড়িতে সচেতনতার জন্য শিক্ষক প্রতিনিধিসহ শিক্ষার্থীরা লিফলেট ও কাউন্সিল করবে। আশা করি এতে করে ডেঙ্গু সম্পর্কে সাধারণ মানুষ সচেতন হবে।

প্রফেসর ডা. এমএ আজিজ বলেন, সরকারের একার পক্ষে এ ডেঙ্গু সমস্যা উত্তরণ করা সম্ভব নয়। এ জন্য চাই সকলের সম্বলিত প্রচেষ্টা। ইতিমধ্যে সরকারের তরফ থেকে ডেঙ্গু প্রতিরোধে সকল ধরণের ব্যবস্থা হাতে নিয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা বিনামূল্যে করার পাশাপাশি বেসকারি পর্যায়ে ডেঙ্গু পরীক্ষার ফি নির্ধারণ করেছে। স্বাস্থ্য সেক্টরে নিয়োজিত সকলের ছুট বাতিল করেছে সরকার।

কর্মসূচির উদ্ধোধনের পর মেডিকেল কলেজেটির ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা ফারুকুল ইসলামের নেতৃত্বে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে একটি সচেতনতামূলক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নিউসার্কুলার রোড, মৌচাক মোড়, সিদ্ধেশরী কলেজ হয়ে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে মেডিকেল কলেজটির ফরেনসিক বিভাগের প্রধান প্রফেসর ডা. মঞ্জুরুল কাদের খান, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক সানোয়ার হোসেন, কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী প্রফেসর ডা. সুমাইয়া মাসরুরসহ কয়েকশ শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

এদিকে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সাতটি টিম সাধারণ শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষে নগরীর খিলগাঁও আইডিয়াল স্কুল, মডেল হাইস্কুল খিলগাঁও, ঢাকা আইডিয়াল কলেজ, খিলগাঁও গভমেন্ট কলোনী হাইস্কুল, বাংলাদেশ আইডিয়াল স্কুল এন্ড কলেজ, খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ, খিলগাঁও গভমেন্ট হাইস্কুুলে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন